Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত
বিজয়,3

মতলব দক্ষিণে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মতলব দক্ষিণ উপজেলায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস পালিত হয়েছে। সূর্য উদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা হয়।

এরপর পর নিউ হোস্টেল মাঠে দীপ্ত বাংলা পাদদেশে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শুরুতেই পুষ্পস্তবক অর্পণ করছেন উপজেলা উদযাপন কমিটি। পরে উপজেলা পরিযদ,মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন, বিএনপি ও অঙ্গসংগঠন মতলব দক্ষিণ থানা পুলিশ, মতলব পৌরসভা,মতলব প্রেসক্লাব,জাতীয় পার্টি, মতলব সরকারি ডিগ্রি কলেজ,রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজ, মতলব মতলব জে বি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়,কচি- কাঁচা প্রি-ক্যাডেট স্কুল, কচি-কাঁচা সরকারি প্রাথমিক বিদ্যালয়,,স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমী, নবকলস সরকারি প্রাথমিক বিদ্যালয়,,মুন্সীরহাট কলেজ,মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়সহ সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন সখগঠন।

সকাল ৮ টার দিকে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা মোর্শেদ আলম সিরাজী ও গীতা পাঠ করেন সাংবাদিক নিমাই ঘোষ। পরে শান্তির পায়রা উড়িয়ে কুচকাওয়াজের শুভ উদ্ধোধন করেন। এসময় কুচকাওয়াজে অংশগ্রহণকারীদের সালাম গ্রহণ করেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ।

পরে মাঠ পরিদর্শন করেন অতিথিবৃন্দ।কুচকাওয়াজ শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ডিসপ্লে অুষ্ঠিত হয় এবং বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। বিকাল সাড়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মুজিববর্ষ, মহান বিজয় দিবস উদযাপন ও শপথ অনুষ্ঠান জাতীয় কর্মসূচীর সাথে সমন্বত রেখে পালন করা হয়।সন্ধায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৬ ডিসেম্বর ২০২১