Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণ স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম কার্যক্রম চালু
স্বাস্থ্য

মতলব দক্ষিণ স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম কার্যক্রম চালু

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম কার্যক্রম চালু করা হয়েছে। ১৬ মে বুধবার ১১টার দিকে ফিতা কেটে আলট্রাসনোগ্রাম কার্যক্রমের উদ্ধোধন করেন চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ শাহাদাত হোসাইন। এসময় উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মহিবুল্লাহ সৌরভ,আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাজীব কিশোর বনিক, মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ মল্লিকসহ মেডিকেল অফিসারবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মহিবুল্লাহ সৌরভ বলেন, মতলব দক্ষিণ উপজেলার সর্বসাধারনের সেবার জন্য আল্ট্রাসনোগ্রাম কার্যক্রমটি চালু করা হয়েছে। এ কার্যক্রমটির জন্য দুজন মেডিকেল অফিসার ( পুরুষ ও মহিলা) দায়িত্বে নিয়োজিত থাকবেন।এ ক্ষেত্রে সরকারী ফি ২০০ ও ২৫০ টাকা নির্ধারন করা হয়েছে।

অপরদিকে চাঁদপুরের সিভিল সার্জন আলট্রাসনোগ্রাম কার্যক্রম উদ্ধোধন শেষে হাসপাতালের প্রত্যেকটি বিভাগ পরিদর্শন করেন এবং সেবা নিতে আসা রোগীদের সাথে কথা বলেন।হাসপাতালের সার্বিক বিষয় এবং চিকিৎসা সেবার প্রশংসা করেন। এদিকে হাসপাতাল পরিদর্শনকালে কর্মস্থলে ওইদিন উপস্থিত না থাকায় ২ জন মেডিকেল অফিসারকে শোকজ করেন তিনি।এছাড়া হাসপাতালে ভর্তিকৃত রোগীদের খাবার নিন্মমানের হওয়ায় ঠিকাদারকেও শোকজ করেন সিভিল সার্জন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৭ মে ২০২৩