Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া নারীর করোনা নেগেটিভ
covid
Pic : Getty image

মতলব দক্ষিণে শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া নারীর করোনা নেগেটিভ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় শ্বাসকষ্ট, জ্বর, সর্দি-কাশি নিয়ে মারা যাওয়া নারী (৪৫) করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ছিলেন না।

২০ মে বুধবার দুপুরে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব কিশোর বণিক ওই নারীর করোনা নেগেটিভ হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৭ মে রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ভবনের একটি বাসায় তিনি মারা যান। ওই নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের (স্যাকমো) বড় বোন। তাঁদের বাড়ি উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের মেহরন গ্রামে।

আরএমও রাজিব কিশোর বণিক বলেন, গত সাত-আট দিন আগে ওই নারী শ্বাসকষ্ট (হাঁপানি), জ্বর, সর্দি ও কাশি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ভবনে তাঁর ছোট ভাইয়ের (স্যাকমো) বাসায় আসেন। সেখানে তাঁকে চিকিৎসা দেওয়ার পর গত রোববার বেলা একটায় তিনি মারা যান।

করোনার উপসর্গ থাকায় ওই দিন তাঁর ও তাঁর ছোট ভাইয়ের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। ওই দিনই ওই নারীর লাশ তাঁদের গ্রামের শ্মশানে সীমিত লোকের উপস্থিতিতে সৎকার করা হয়।

রাজিব কিশোর বণিক আরও বলেন, করোনা নেগেটিভ হওয়ায় আজ থেকে ওই নারীর স্বজনদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন তুলে নেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ওই নারীর ছোট ভাইয়ের নমুনা পরীক্ষার প্রতিবেদনও বুধবার পাওয়া যায়। তাঁরও করোনা নেগেটিভ এসেছে।

মতলব দক্ষিণ করেসপন্ডেট,২১ মে ২০২০