Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে মুজিব শতবর্ষ ও জাতীয় শিশু দিবসে কর্মসূচি গ্রহণ
Motlob Dokkhin
প্রতীকী

মতলব দক্ষিণে মুজিব শতবর্ষ ও জাতীয় শিশু দিবসে কর্মসূচি গ্রহণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্য ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন। গত ৮ মার্চ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় এ কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির মধ্যে ১৭ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে দীপ্তবালা প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হবে। এর পর পর উপজেলার সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনসমূহে যথাযথ মর্যাদার সাথে জাতীয় পতাকা উত্তোলনের জন্য নির্দেশ প্রদান করা হয়। সকাল ৭ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ৯ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা, শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। এছাড়াও উপজেলা পরিষদ, ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন স্থানে দিনব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও ক্লিপস প্রচার করা হবে।

সকাল ১০ টায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কেক কাটা ও মিষ্টি বিতরণ এর জন্য সকল প্রতিষ্ঠান প্রধান কে নির্দেশনা দেওয়া হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী উপজেলার সকল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে টেস্ট ও সেবায় ২০% ছাড়, ওষুধের দোকানে ১০% ছাড় দিয়ে সেবা প্রদানের জন্য বলা হয়েছে। সুবিধাজনক সময়ে উপজেলার মসজিদ-মন্দির এবং দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাবার বিতরণ, হাসপাতাল ও এতিমখানায় মিষ্টি বিতরণ ও উন্নত মানের খাবার পরিবেশনের জন্য বলা হয়েছে।

এছাড়াও মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ ই মার্চ প্রথম ভূমিষ্ঠ হওয়া শিশুকে বিশেষ উপহার প্রদানের ব্যবস্থা রাখা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস সফলভাবে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,১৬ মার্চ ২০২১