মতলব দক্ষিণে ‘মুজিব :একটি জাতির রূপকার’ সিনেমা প্রদর্শিত

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে ‘মুজিব একটি জাতির রুপকার ‘ ডিনেমা দিনব্যাপী প্রদর্শণ করা হয়েছে। ৪ নভেম্বর শনিবার সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত, দুপুর ২ থেকে বিকাল ৫টা ও সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত তিন ধাপে সিনেমাটি দেখানো হয়েছে।

সহকারী কমিশনার ভুমি তাসনিম আক্তারের সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন চাঁদপুর-২ আসন থেকে নৌকা প্রতীক মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় আওয়ামী লীগের আর্ন্তজাতিক বিষয়ক উপকমিটির সদস্য এম ইসফাক আহসান মুজিব সিনেমা প্রদর্শনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম ইসফাক আহসান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন কাহিনী, বাংলাদেশ ও স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের পরবর্তী সমস্ত কিছু দেশের মানুষকে জানা দরকার। সেই জন্যই মূলত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এই সিনেমাটি নির্মাণের উদ্যোগ গ্রহণ করে। আমি মনে করি এই সিনেমাটি বাংলাদেশের প্রতিটি মানুষকে দেখা উচিত। তাহলেই বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে পারবেন। এসময় উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ লিয়াকত হোসেন প্রধান।

সাবেক সহ সভাপতি দেওয়ান মোঃ রেজাউল করিম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু
মতলব পৌরসভার প্যানেল মেয়র মামুন চৌধুরী বুলবুল, উপাদী উত্তর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মনজুর হোসেন রিপন, মতলব পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার সরকার লিখন
নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মোল্লা, নায়েরগাঁও উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ তসলিম আহমেদ মিয়াজী, উপাদী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহ আলম খান, সাধারণ সম্পাদক হান্নান মেম্বার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শ্যামল চন্দ্র দাস .পৌর কৃষকলীগের আহবায়ক গোলাম হায়দার মোল্লা, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাউসার আলম পান্না, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ তামিমসহ আওয়ামী লীগ ও সকল সহযোগী অঙ্গসংগঠনের নেতা, কর্মী ও সমর্থকবৃন্দ।এছাড়া এ সিনেমাটি উপভোগ করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও ছাত্র ছাত্রীবৃন্দ এবং বিভিন্ন পেশার লোকজন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৪ নভেম্বর ২০২৩

Share