মতলব দক্ষিণে মাদক সম্রাট মেজর ডালিম আটক

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও বাজার এলাকা থেকে ডজন খানেক মাদক মামলা এবং ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ ডালিম মিয়া (২৭) কে আটক করেছে মতলব দক্ষিণ থানা পুলিশ।সে এলাকায় মেজর ডালিম নামে পরিচিত।

৫ সেপ্টেম্বর শনিবার রাত আনুমানিক ৯টায় গোপন ও নির্ভর যোগ্য তথ্যর ভিত্তিতে নায়েরগাঁও বাজার থেকে তাকে আটক করা হয়।মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ সালেহ আহম্মেদ চাঁদপুর টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।মোঃ ডালিম মিয়া ওরপে মেজর ডালিম নায়েরগাঁও পাটন গ্রামের খলিলুর রহমানের ছেলে পালিত ছেলে।

মতলব দক্ষিণ থানা পুলিশ সূত্রে জানা গেছে, মোঃ ডালিম ওরপে মেজর ডালিমের বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় ১১ টি মাদকের মাদক মামলা রয়েছে। এছাড়া কুমিল্লা ও দাউদকান্দি থানায়ও তার বিরুদ্ধে মাদকের একাধিক মামলা রয়েছে। মাদকের একটি মামলায় তাকে ৫ বছরের সাজা অর্থদন্ড দিয়েছে আদালত। ওই মামলায় সে দীর্ঘদিন পলাতক ছিল।

সে এলাকায় আত্মগোপনে থেকে মাদক ব্যবসা করছে এমন তথ্যে নিশ্চিত হয়ে চাঁদপুরের পুলিশ সুপার আবদুর রকিবের নির্দেশে এবং মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ সালেহ আহম্মেদের নেতৃত্বে এস আই মোহাম্মদ আল আমিন সঙ্গীয় ফোর্স নিয়ে নায়েরগাঁও বাজার এলাকায় অভিযান চালিয়ে মোঃ ডালিম ওরপে মেজর ডালিমকে গ্রেফতার করতে সক্ষম হয়।

তাকে গ্রেফতার করায় স্থানীয় এলাকাবাসীর মাঝে স্বস্তি ফিরে আসে এবং আইনশৃঙ্খলা বাহীনিকে ধন্যবাদ জানান।

মতলব দক্ষিণ থানা পুলিশ সূত্রে আরো জানান তার বিরুদ্ধে মতলব দক্ষিণ থানায় বিভিন্ন সময়ে মাদকসহ বহুবার আটক হওয়ার অভিযোগ পাওয়া গেছে। মাদকের মাৃলা হয়েছে ১১টি।এছাড়া কুমিল্লা ও দাউদকান্দি এলাকায় ৩ টি মাদকের মামলা রয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, তাদের পুরো পরিবার মাদকের সর্গরাজ্য গড়ে তুলে নায়েরগাঁও এলাকা। তার মা রাজিয়াকেও কয়েকবার মাদকসহ আটক করা হয়।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ সালেহ আহম্মেদ বলেন,মাদকের সাথে কোন আপোষ নেই। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৬ অক্টোবর ২০২৪

Share