Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে পরিবার পরিকল্পনা বিভাগের বিভাগীয় মাসিক সভা
পরিবার

মতলব দক্ষিণে পরিবার পরিকল্পনা বিভাগের বিভাগীয় মাসিক সভা

মতলব দক্ষিণ উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিভাগীয় মাসিক অগ্রগতি ও পর্যালোচনা সভা ১০ মে বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

মতলব দক্ষিণ উপজেলার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (অঃদাঃ) ডাঃ শাহিন ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডাঃ মোঃ ইলিয়াছ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক (পরিবার পরিকল্পনা) এ কে এম আমিনুল ইসলাম, ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট জনাব ডা: নাছির আহমদ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলার মেডিকেল অফিসার এমসিএইচ-এফপি ডাঃ ইশরাত শারমিন লিজা,জেলা পরিবার পরিকল্পনা ফ্যাসিলিটেটর চাঁদপুর, উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী, এসএসিএমও, পরিবার পরিকল্পনা পরিদর্শক, পরিবার কল্যাণ পরিদর্শিকা এবং পরিবার কল্যাণ সহকারীগন।

সভায মতলব দক্ষিণ উপজেলার-কর্মী ভিত্তিক পারফরম্যান্স নিয়ে বিস্তারিত আলোচনা করেন, মাঠ কার্যক্রম এর সময়সূচি মেনে কাজ করা,নিয়মিত মনিটরিং এবং মাঠ কার্যক্রম অব্যাহত রাখা,সবাইকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করে কাজ করা, -ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিরাপদ স্বাভাবিক প্রসব সেবা বৃদ্ধি করা, সকল ধরনের রেজিস্ট্রার এবং লজিস্টিকস এর ব্যবহার নিশ্চিত করা, সময় মত রিপোর্ট প্রদান ও সকল তথ্য উপাত্ত আপডেট রাখা, অফিস এবং মাঠ পর্যায়ে মালামালের/লজিস্টিকস এর ব্যবহার ও মজুদ যথাযথভাবে পালন করা।

সকল ধরনের সভা নিয়মিত ভাবে সম্পন্ন করা ও কার্যপত্র জমা প্রদান করা এবংমাঠ পর্যায়ে পরিবার পরিকল্পনা স্বল্পমেয়াদি, দীর্ঘ মেয়াদি এবং স্থায়ী পদ্ধতি ভিত্তিক বিতরণের নিয়ম, প্রাজেকশন ,অর্জন, বিতরণ ও সম্পাদন যথাযথভাবে নিশ্চিত করার বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন। ছবির ক্যাপসনঃ মতলব দক্ষিণে পরিবার পরিকল্পনা বিভাগের বিভাগীয় মাসিক সভায় বক্তব্য রাখছেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডাঃ মোঃ ইলিয়াস।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১০ মে ২০২৩