Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণে দলীয় প্রার্থীদের মনোনয়ন দৌড়
মতলব দক্ষিণে দলীয় প্রার্থীদের মনোনয়ন দৌড়

মতলব দক্ষিণে দলীয় প্রার্থীদের মনোনয়ন দৌড়

চাঁদপুরের মতলব দক্ষিণ পৌরসভা নির্বাচন নিয়ে বড় দুটি দলে সম্ভাব্য মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন নিয়ে চলছে দৌড়ঝাঁপ। দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠানের সিদ্বান্তে বিএনপির চেয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের মধ্যে এই প্রতিযোগিতা তীব্র।

তফসিলের দিন যতই ঘনিয়ে আসছে সম্ভাব্য প্রার্থীর মনোনয়ন দৌড় ততই বাড়ছে। অন্যদিকে নির্বাচন যাওয়ার আনুষ্ঠানিক ঘোষনা না আসায় বিএনপিতেও চলছে মনোনয়ন প্রত্যাশীদের দ্বিধা -দ্বন্দ্ব দৌড়ঝাঁপ।

মতলব পৌরসভা ‘গ’ শেনি হিসেবে ১৯৯৮ সালের ৫ এপ্রিল কার্যক্রম শুরু হয়। ১৯৯৯ সালের ৬ এপ্রির প্রথম নির্বাচন হয়।
২০০৫ সালের ২৮ জানুয়ারী ‘খ’ শ্রেনিতে উন্নতি হয়। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪১ বর্গ কিলোমিটার আয়তনে, জনসংখ্যা ৮০ হাজার ৪৫০ জন। শিক্ষার গার ৭০ ভাগ, ভোটার সংখ্যা ৪০ হাজার ৯৫৪জন। পুরুষ ২০ হাজার ৩৯৯ জন মহিলা ২০হাজার ৫৫৫জন

২০১১ সালের সালেরর ১৮ জানুয়ারী অনুষ্ঠিত পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে টেক্কা দিয়ে বি এনপির মনোনীত প্রার্থী বিজয়ী হন। সেই থেকে আওয়ামী লীগের মধ্যে মেয়র পদ উদ্বারে চলছে নানামুখী চেষ্টা।

এবারের পৌরসভা নির্বাচনের বেশ আগে থেকে মতলব পৌর আওয়ামী লীগের, সভাপতি মো. আওলাদ হোসেন লিটন মেয়র পদে নির্বাচন করার আশা পোষণ করেছেন। কিন্তু সময় ঘনিয়ে আসায় সেই তালিকা আরও বাড়ছে।

সাইফুল ইসলাম রনি, মতলব দক্ষিণ করেসপন্ডেন্ট

।।  আপডেট: ১২:১৫ এএম, ১৮ নভেম্বর ২০১৫, বুধবার

ডিএইচ