Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে জেল হত্যা দিবস পালিত
মতলব দক্ষিণে, মতলব দক্ষিণ

মতলব দক্ষিণে জেল হত্যা দিবস পালিত

মতলব দক্ষিণ উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ বলেছেন বাঙ্গালী জাতির জীবনে আজকের দিনটি কলঙ্কময় দিন। ৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন,১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম. মুনসুর আলী ও এইচ.এম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারকে নির্মমভাবে হত্যার পর এই জাতীয় চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করা হয়। এই জাতীয় চার নেতাকে হত্যার উদ্দশ্যে ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মুল করা।

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেনের পরিচালনায় অমন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন – উপজেলা আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী প্রধান, কাজল ভট্টাচার্য,এমএ আজিজ বাবুল,কাউন্সিলর ইকবাল পাটোয়ারী,কাউন্সিলর কিশোর কুমার ঘোষ, ফারুক আহমেদ বাদল,সুকুমার ঘোষ,হানিফ চৌধুরী,তাফাজ্জল হোসেন,খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান মনজুর হোসেন রিপন মীর,সাধারণ সম্পাদক নজরুল ঢালী, কাউন্সিলর আলহাজ্ব ওয়াহিদুজ্জামান অহিদ মৃধা,দেলোয়ার মাস্টার,মতিন মেম্বার,লোকমান হোসেন বাবুল,জহির খান,সিরাজ প্রধান,মাহফুজ সরকার,যুবলীগ নেতা জহির সরকার,পারভেজ দেওয়ান,রিপন পাটোয়ারী,কামাল বেপারী,ছাত্রলীগ নেতা নুর মোহাম্মদ তামিম প্রমুখ।

আলোচনা শেষে মিলাদ মাহফিল ও চার নেতাসহ নিহত সকলের বিদেহী আত্বার মাগফিরাত কামনা করা হয়।এর আগে চার নেতার প্রতি ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,৩ নভেম্বর ২০২০