মতলব দক্ষিণে কেন্দ্রীয় ঈদগাঁয়ে ঈদের জামাত অনুষ্ঠিত

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্যদিয়ে সারা দেশের ন্যায় মতলব দক্ষিণ উপজেলা সদরের নিউ হোস্টেল মাঠে ( কেন্দ্রীয় ঈদগাহ) ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। ধর্মপ্রাণ মুসলমানরা বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপন করছেন। ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র রমজানে পুরো এক মাস সিয়াম সাধনার পর ঈদের আনন্দে শামিল হয়েছেন।
মতলব পৌরসভার আয়োজনে স্থানীয় নিউ হোস্টেল মাঠে

সকাল ৮ টায় ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে শুরু হয়েছে ঈদের আনুষ্ঠানিকতা। নামাজে ইমামতি করেন মতলব বাজার শাহী জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা মুফতি গোলাম সারওয়ার ফরিদী। নামাজ শুরুর পূর্বে মতলব পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আওলাদ হোসেন লিটন সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে মতলব পৌরবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানান। নামাজ শেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুফতি গোলাম সারওয়ার ফরিদী। তিনি সকল কবর বাসীর রুহের মাগফেরাত কামনা করেন এবং দেশ ও জাতির শান্তি ও কল্যাণ কামনাসহ স্থানীয় সাংসদ মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, মতলব বাজার শাহী জামে মসজিদ কমিটির সভাপতি এম এ বারী, মতলব পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আওলাদ হোসেন লিটনসহ সকল মুসলমানদের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন। নামাজ শেষে কুশল ও শুভেচ্ছা বিনিময় করে আনন্দ ভাগাভাগি করেছেন ঈদগাহে আসা মুসল্লীগণ। এসময় উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ , সাবেক চেয়ারম্যান এমএ শুক্কুর পাটোয়ারী, মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু প্রধান,উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল, মতলব পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার সরকার লিখনসহ সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক এবং বিভিন্ন শ্রেণীর ধর্মপ্রাণ মুসলমানগণ।

ঈদগাহ কমিটির সভাপতি মতলব পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আওলাদ হোসেন লিটন জানান,এবছর সদরের ১৫ টি জামে মসজিদের সমন্বয়ে ঈদের বিশাল জামাতটি অনুষ্ঠিত হয়।জামাতে নিউ হোস্টেল মাঠটি কানায় কানায় পূর্ণ হয় মুসল্লিদের উপস্থিতি।

সুন্দর ও সুশৃঙ্খলভাবে মতলব কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হওয়ায় মহান আল্লাহ তায়ালার প্রতি শোকরিয়া আদায় করেন পৌর পিতা আওলাদ হোসেন লিটন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৩ এপ্রিল ২০২৪

Share