মতলব দক্ষিণে কৃষি মেলার উদ্বোধন

‘ফলে পুষ্টি,অর্থ বেশ-স্মার্ট কৃষির বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় মতলব দক্ষিণ উপজেলায় তিনদিন ব্যাপি কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। কৃষি মেলার প্রধান অতিথি চাঁদপুর – আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের পক্ষে ফিতা কেটে উদ্বোধন করেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানার সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ চৈতন্য পালের পরিচালনায় উপস্থিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ রিপন বালা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শওকত আলী দেওয়ান বাদল, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা আক্তার আখি। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ মোতাশীন হোসেন,মতলব প্রেসক্লাবের সভাপতি রোকনুজ্জামান রোকন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম আলেক,মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল দেওয়ানসহ উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ।

উদ্ধোধনের পূর্বে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি র্্যালী বের মতলব বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পূণরায় এসে সমাপ্ত হয়। পরে অতিথিব্ন্দ কৃষি মেলার স্টলগুলো পরিদর্শন করেন। মেলায় ১০ টি স্টলের মধ্যে ২টি স্টলে বিভিন্ন জাতের কন্দাল ফসল ও ফল প্রদর্শন করা হয়। যেমন কাঁঠাল, কলা, নারিকেল, আম, পেঁপে, লেবু, মাল্টা, পেঁয়ারা, আশফল, গ্রীষ্মকালীন তরমুজ, চালতা, করমোচা, এবং ৮টি স্টলে কৃষি প্রযুক্তি প্রদর্শন করা হয়।।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৫ জুলাই ২০২৪

Share