Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে এসএসসিতে পাশের হার ৭১.৬১%
এসএসসিতে

মতলব দক্ষিণে এসএসসিতে পাশের হার ৭১.৬১%

চলতি বছরের অর্থাৎ ২০২৪ সালের কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় মতলব দক্ষিণ উপজেলায় ২৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ৬০৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১ হাজার ৮৬৭ জন।ফেল করেছে ৭৪০ জন।গড় পাশের হার ৭১.৬১%। তম্মোধ্যে জিপিএ ৫ পেয়েছে ৭০ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।মাধ্যমিক শিক্ষা অফিসের দেয়া তথ্য অনুযায়ী জানা গেছে,মতলব জগবন্ধু বিশ্বনাথ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৩টি বিভাগে ১৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১২০ জন পাশ করেছে ১২০ জন , ফেল করেছে ৪৭ জন।তন্মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৪ জন। গড় পাশের হার ৭১.৮৫%।

মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৩০ জন এবং ফেল করেছে ৭১ জন, তন্মোধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৩ জন।গড় পাশের হার ৬৪. ৬৭ %।
কাচিয়ারা স্কুল এন্ড কলেজে ৫০ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৫০ জন,জিপিএ ৫ পেয়েছে ২ জন গড় পাশের হার শতভাগ।

কাচিয়ারা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩৭ জন,জিপিএ ৫ পেয়েছে ৭ জন গড় পাশের হার শতভাগ।

আশ্বিনপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ১৫০ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৩৭ জন,জিপিএ ৫ পেয়েছে ৫ জন গড় পাশের হার ৯০.৭৩%,নারায়ণপুর পপুলার উচ্চ বিদ্যালয় থেকে ২২৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৫৩ জন,জিপিএ ৫ পেয়েছে ২ জন গড় পাশের হার ৬৮.৩০%,নারায়ণপুর পপুলার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২৫ জন,জিপিএ ৫ পেয়েছে ১ জন গড় পাশের হার ৪৭.১৭%,মুন্সীরহাট উচ্চ বিদ্যালয় থেকে ২০১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১০৯ জন,জিপিএ ৫ পেয়েছে ৫জন গড় পাশের হার ৫৪.১২%।
বরদিয়া কাজী সুলতান আহমেদ উচ্চ বিদ্যালয় থেকে ৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২৬ জন, ফেল করেছে ৩২ জন গড় পাশের হার ৪৪.৮২%।
হযরত শাহজালাল উচ্চ বিদ্যালয় থেকে ১৬১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১২১ জন, ফেল করেছে ৪০ জন,জিপিএ ৫ পেয়েছে ৪ জন গড় পাশের হার ৭৫.১৫%।
লাকশিবপুর ফিরোজা বেগম উচ্চ বিদ্যালয় থেকে ১১৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৯৪ জন, ফেল করেছে ২৪ জন, গড় পাশের হার ৭৯.৬৬%।
নায়েরগাঁও উচ্চ বিদ্যালয় থেকে ৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪৮ জন, ফেল করেছে ৪০ জন, গড় পাশের হার ৫৪.৫৪%।
দগরপুর আব্দুল গণি উচ্চ বিদ্যালয় থেকে ৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪৮ জন, ফেল করেছে ২১ জন, গড় পাশের হার ৫৯.৫৬ %।
বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪২ জন, ফেল করেছে ৩২ জন,জিপিএ ৫ পেয়েছে ১ জন গড় পাশের হার ৫৭.৫৩%
বোয়ালিয়া উচ্চ বিদ্যালয় থেকে ৭১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪১ জন, ফেল করেছে ৩০ জন,জিপিএ ৫ পেয়েছে ১জন গড় পাশের হার ৫৭.৭৫%।

হযরত শাহজালাল উচ্চ বিদ্যালয় থেকে ১৬১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১২১ জন, ফেল করেছে ৪০ জন,জিপিএ ৫ পেয়েছে ৪ জন গড় পাশের হার ৭৫.১৫%।
ধলাইতলী জনতা উচ্চ বিদ্যালয় থেকে ৪৪জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪২ জন, ফেল করেছে ২ জন,জিপিএ ৫ পেয়েছে ২ জন গড় পাশের হার ৯৫.৪৩%।
কালিকাপুর উচ্চ বিদ্যালয় থেকে ৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪০ জন, ফেল করেছে ১৬ জন গড় পাশের হার ৭১.৪৩%। আচলছিলা উচ্চ বিদ্যালয় থেকে ৬০ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪৭ জন, ফেল করেছে ১৩ জন, গড় পাশের হার ৭১.২১%
কাশিমপুর পুরণ উচ্চ বিদ্যালয় থেকে ৬২ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৬০ জন, ফেল করেছে ২ জন, গড় পাশের হার, জিপিএ ৫ পেয়েছে ২জন,গড় পাশের হার ৯৬.৭৭%, লামচরী উচ্চ বিদ্যালয় থেকে ৪১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২৫ জন, ফেল করেছে ১৬ জন, গড় পাশের হার ৬০.৯৮%,
পয়ালী কেবিএম উচ্চ বিদ্যালয় থেকে ৬১জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ২১ জন, ফেল করেছে ৪০ জন, গড় পাশের হার ৩৪.৪৩%, আদর্শ স্কুল মতলব থেকে ৬০ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪৭ জন, ফেল করেছে ১৩ জন, গড় পাশের হার ৭১.২১%, আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয় থেকে ১২৯ জন পরীক্ষার্থীদের মধ্যে পাশ করেছে ১১৭জন,ফেল করেছে ১২ জন, জিপিএ ৫ পেয়েছে ৫ জন,গড় পাশের হার ৯০.৬৯% এবং ডিংগাভাংগা উচ্চ বিদ্যালয় থেকে ৪৭ জন পরীক্ষার্থীদের মধ্যে পাশ করেছে ২৯ জন,ফেল করেছে ১৮ জন, জিপিএ ৫ পেয়েছে ১ জন, গড় পাশের হার ৬১.০৭%।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১২ মে ২০২৪