মতলব দক্ষিণ

মতলব ডিগ্রি কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির কমিটি গঠন

চাঁদপুরের মতলব ডিগ্রি কলেজের প্রাক্ত ছাত্র-ছাত্রী সমিতির আবুল বাসারকে আহবায়ক ও এসএম সেলিমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (৬ এপ্রিল) বিকাল ৩ ঘটিকায় ঢাকা আইডিয়াল কমার্স কলেজের অডিটরিয়ামে সমিতির কমিটি গঠনকল্পে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন মতলব ডিগ্রি কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি’র প্রধান সমন্বয়কারী এসএম সেলিম ও সঞ্চালনা করেন প্রকৌশলী ফারক বিন জামান। মতবিনিময় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মতলব ডিগ্রি কলেজের প্রাক্তন ছাত্র ও ঢাকা আইডিয়াল কমার্স কলেজের অধ্যক্ষ মো. বিল্লাল হোসেন।

মতলব ডিগ্রি কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি’র সমন্বয়কারী সাবেক জিএস মো. আলমগীর সরকার, জিএস শহীদ আলমগীর, মহিলা সম্পাদিকা জাকিয়া সুলতানা শেফালী ভিপি মো. আতাউর রহমানের সার্বিক তত্ত¡াবধানে উন্মুক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন মেজর (অব:) এম এ বাশার, মাকসুদুল হক বাবলু, ডা. নুরে আলম পাটোয়ারী, মো. হাসান ইমাম, প্রকৌশলী মো. নাসির উদ্দিন, সাবেক চেয়ারম্যান মো. কামাল আহমেদ, মো. শাহালম, কামাল আহমেদ (লুধুয়া), মো. দুলাল সরকার, মাহাবুব ইসলাম চৌধুরী, আ্যাডভোকেট নুরুজ্জামান, প্রফেসর মোজাম্মেল ইসলাম, আবু বক্কর সিদ্দিক, হারুনর রশিদ, বিএইচএম কবির আহম্মেদ, দিজেন দাস, এমএ শুক্কুর পাটোয়ারী, সাইফুল ইসলাম টিপু, মোফাজ্জল হোসেন, ফেরদৌসী গিয়াস রতœা, নুরুল হক জিতু, আওলাদ হোসেন লিটন, এনামুল হক বাদল, নুরুল ইসলাম সরকার, আবুল কাশেম পাটোয়ারী, জিএম হাবিব খান, তাফাজ্জল হোসেন, শোয়েব আহম্মেদ সরকার, মেজবা উদ্দিন মেজু, বশির আহম্মেদ, অ্যাডভোকেট শাহালম, মোজাহিদুল ইসলাম কিরন, মোস্তাফিজুর রহমান কাইয়ুম, হোসাইন মো. মিলন, সোহাগ পাঠান, সেলিম সরকার, ডিএম আলাউদ্দিন, নাদিরা শিল্পী, সেলিনা আক্তার, হোসেন আহম্মেদ।

এ ছাড়া মতলব ডিগ্রি কলেজ ছাতছাত্রী সংসদের সাবেক ভিপি, জিএস ও এজিএসদের মধ্যে বক্তব্য রাখেন ভিপি এসএম সেলিম, ভিপি খলিল, ভিপি ফারুক পাটোয়ারী, ভিপি জাকির, ভিপি পরাভেজ, ভিপি আতাউর রহমান, জিএস আলমগীর সরকার, জিএস হানিফ পাটোয়ারী, জিএস শহীদ আলমগীর, জিএস একে আজাদ, জিএস শাখওয়াত হোসেন, জিএস মোজাম্মেল হক খোকন, এজিএস মামুন ও এজিএস জহির। উন্মুক্ত আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে কমিটি গঠন কল্পে ১৪ জনকে দায়িত্ব প্রদান করা হয়।

তারা হলেন, কামাল আহাম্মেদ, বিএইচ কবির আহাম্মেদ, প্রকৌশলী ফারুক বিন জামান, এমএ শুক্কুর পাটোয়ারী, আওলাদ হোসেন লিটন, এনামুল হক বাদল, সাইফুল ইসলাম টিপু, মোফাজ্জল হোসেন, ফারুক আহম্মেদ বাদল, অধ্যক্ষ বিল্লাল হাসন, অধ্যাপক কবির হোসেন, শোয়েব আহাম্মেদ সরকার, নজরুল ইসলাম রিপন ও জাকিয়া সুলতানা শেফালি। ১৪ জনের মতামতরে ভিত্তিতে বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তা ও মতলব ডিগ্রি কলেজের সাবেক অধ্যাপক মো. আবুল বাসার পাটোয়ারীকে আহবায়ক, এবং মতলব্ ডিগ্রি কলেজের সাবেক ভিপি ও মতলব বাজারের বিশিষ্ট ব্যবসায়ী এসএম সেলিমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

উক্ত কমিটি ঘোষণা করেন প্রাক্ত ছাত্র বিএইচএম কবির আহম্মেদ। মতবিনিময় সভায় মতলব ডিগ্রি কলেজ প্রতিষ্ঠালগ্ন থেকে যেসকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ মারা গেছেন তাঁদের স্বরণে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক

Share