মতলব উত্তর স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা কর্ণার উদ্বোধন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা কর্ণার উদ্বোধন করা হয়েছে।
শনিবার ৬ এপ্রিল দুপুরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেন-চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

এসময় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নামে বঙ্গবন্ধু কর্ণার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে শেখ হাসিনা কর্ণার দুটি কর্ণার উদ্বোধন করা হলো। এর মাধ্যমে মানুষ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা সম্পর্কে জানতে পারবে। এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। স্বাস্থ্য কমপ্লেক্সে এই কর্ণার গুলোতে যেসব ছবি সংযোজন করেছে তা সত্যিই প্রশংসার দাবীদার। অনেক সময় ছবি কথা বলে। ছবি দেখে মানুষকে এর ইতিহাস জানার আগ্রহ প্রকাশ পায়। তার এতো কষ্ট করে এ সফল আয়োজন করায় তাদের ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগের চেয়ে অনেক ভালো সেবা দিচ্ছে। হাসপাতালের পরিবেশ হয়েছে চমৎকার। মতলবের জনসাধানের উন্নত সকল ধরনের চিকিৎসা সেবা যাতে সুনিশ্চিত করা যায় সে ব্যাপারে সবাইকে আন্তরিক হয়ে কাজ করতে হবে। আমি চাই এই মতলবের মানুষ এখানে উন্নত চিকিৎসা সেবা পাক। এ ব্যাপারে যতধরনের সহযোগিতা করা প্রয়োজন আমি করবো ইনশাল্লাহ। হাসপাতালে যতধরনের যন্ত্রপাতি ও অবকাঠামো উন্নয়ন প্রয়োজন তা আমাকে জানালে আমি তা নিশ্চিত করিবো ইনশাল্লাহ।

আমি আশা করবো ভবিষ্যতে যেন আরো বেশি বেশি সেবা দিয়ে মতলবের মানুষদের উপকার করে। আমি চাই আমার মতলববাসীরা যাতে ঢাকার সেবা যাতে এখানেই পায়।

উল্লেখ্য মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা স্বাস্থ্য সেবা খাতে ব্যাপক উন্নয়নে অসামান্য অবদান রাখায় বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন। এই সকল তথ্য সংকলন করে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কোন সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে এই ধরনের শেখ হাসিনা কর্ণার তৈরি করে জনসাধারণের তা দেখানোর ব্যবস্থা করা হয়েছে। এজন্য আমি এজন্য হাসপাতাল সকল কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানাই।

এতে আরো বক্তব্য দেন- মায়া চৌধুরীর সহধর্মিণী ও মতলব উত্তর -দক্ষিণ মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা পারভীন চৌধুরী রীনা, এফবিসিসিআই এর সহ-সভাপতি ও আওয়ামীলীগের উপকমিটির সদস্য রাশেদুল হোসেন চৌধুরী রনি,উপজেলা মেডিক্যাল অফিসার (দন্ত) ডা. জয়নাল আবেদিন, সিনিয়র স্টাফ নার্স সুচিত্রা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডাঃ মোঃ আহসান হাবীব, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, সাংসদ মায়া চৌধুরীর একান্ত সহকারী কামরুল হাসান মামুন, ছেংগারচর পৌরসভার সাবেক কমিশনার মোঃ আল আমিন সরকার, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইন্জি.ফখরুল ইসলাম রনি উপজেলা ছাত্রলীগের সিনিয়র সদস্য সদরুল আমিন, সদস্য জোবায়ের আহমেদ জনিসহ হাসপাতালের বিভিন্ন ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আসাদুজ্জামান জুয়েল।

এদিকে চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌছলে স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আসাদুজ্জামান জুয়েল এর নেতৃত্বে ফুলেল শুভেচছা ও অভিনন্দন জানান। এর পর চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বঙ্গবন্ধু কর্ণার ও শেখ হাসিনা কর্ণার উদ্বোধন করেন এবং পরিদর্শন করছেন। এসময় তিনি সন্তোষ প্রকাশ করেন।

নিজস্ব প্রতিবেদক, ৭ এপ্রিল ২০২৪

Share