Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তর স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল টেকনোলজিস্টের আত্মহত্যা
স্বাস্থ্য কমপ্লেক্সের

মতলব উত্তর স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল টেকনোলজিস্টের আত্মহত্যা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত সহকারী মেডিক্যাল টেকনোলজিস্ট মনিরা কামাল (২৬) এর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে মতলব উত্তর থানা পুলিশ।

১১ জুন শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোয়াটার এর দরজা ভেঙ্গে ভেতর থেকে গ্রিলের সঙ্গে ঝুলন্ত অবস্থা থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়।

মনিরা কামাল (২৬) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ১৪ ফেব্রুয়ারি থেকে অত্র স্বাস্থ্যকমপ্লেক্সে ধরে সহকারী মেডিক্যাল টেকনোলজিস্ট হিসেবে কর্মরত ছিলেন। তিনি পঞ্চগড় জেলার দেবিগঞ্জ থানার ঠাংগীর গ্রামের মমির উদ্দিনের মেয়ে। ১১ জুন শনিবার গভীর রাতে মনিরা কামাল গলায় ফাঁস দিয়ে আত্যহত্যা করেছে।
হাসপাতাল সূত্রে জানাযায়,গত ১৪ ফেব্রুয়ারি থেকে তার কর্মস্থল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহকারী মেডিক্যাল টেকনোলজিস্ট হিসেবে যোগদান করেন।

মনিরার বাবা জানান, গত ৩ আগষ্ট ২০২০ সালে মনিরা কামালের সাথে একই এলাকার জিয়ারুল হক নাদিমের সাথে বিবাহ হয়। তাদের দাম্পত্য জীবনে নুহাস (১) বছর একটি পুত্র সন্তান রয়েছে।

তিনি আরো বলেন, ম্যাডিকেল টেকনোলজিস্ট সহকারী হিসেবে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের দুই মাস পর থেকে আমার মেয়ে মানসিকতার অসুস্থ্য ছিল। তার চিকিৎসাও চলছিল। চট্টগ্রাম থেকে প্রশিক্ষণ শেষে গতকাল শুক্রবার ১১ জুন দিবাগত রাত ১২ টার দিকে হাসপাতালে কোয়াটারে আসি। খাওয়া দাওয়া করে ১ টার দিকে ঘুমিয়ে পড়ি। ২ টার সময় দেখি নুহাস বাসায় ঘুরা ফেরাও করছে। তারপর ভোরে ঘুম থেকে উঠে দেখি মনিরা কামাল বাসায় নেই, বাসার দরজা খোলা। এদিক সেদিক খোঁজাঝুজি করে না পেয়ে ৩ তলার দরজা ভেঙ্গে দেখি গ্রিলের সাথে ওড়না দিয়ে গলায় ফাস দিয়েছে।বিষয়টি আমি হাসপাতালকে জানাই।

খবর পেয়ে মতলব উত্তর থানার উপ পরিদর্শক (এসআই) আবুবকর ঘটনাস্থলে এসে মরদেহটির সুরতহাল রিপোর্ট তৈরি করেন। এরপর ময়না তদন্তের জন্য লাশ চাঁদপুর মর্গে প্রেরণ করে। এ সময় হাসপাতালের কর্মকর্তা ও আত্মহত্যা করা মনিরা কামালের বাবাসহ অন্যরা উপিস্থিত ছিলেন।

মতলব উত্তর থানার উপ পরিদর্শক (এসআই) আবুবকর বলেন, মরদেহটি ময়না তদন্তের জন্য চাঁদপুর সরকারি ২৫০ শয্যা আধুনিক জেলা হাসপাতালের মর্গে পাঠানো হবে। ঘটনাটি আত্মহত্যা নাকি এর পেছনে অন্য কোন কারণ রয়েছে তা খতিয়ে দেখা হবে।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) আসাদুজ্জামান জুয়ল বলেন, মনিরা কামাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে সহকারী মেডিক্যাল টেকনোলজিস্ট হিসেবে কর্মরত। সে মানসিক সমস্যায় ছিল বলে পরিবারের জানিয়েছে।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহজাহান কামাল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিজস্ব প্রদিবেদক, ১১ জুন ২০২২