Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তর ষাটনল ইউপির বাজেট ঘোষণা
মতলব উত্তর ষাটনল ইউপির বাজেট ঘোষণা

মতলব উত্তর ষাটনল ইউপির বাজেট ঘোষণা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১নং ষাটনল ইউনিয়ন পরিষদের ২০১৬-১৭ অর্থ বছরের জন্য মোট ৯০ লাখ ৪৭ হাজার ৯শ’২০ টাকা বাজেট ঘোষনা করা হয়েছে। বুধবার বিকেল ৪টায় ইউনিয়ন পরিষদ সভা কক্ষে আয়োজিত নাগরিক সভায় এ বাজেট ঘোষণা করেন ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার।

প্রস্তাবিত বাজেটে আয় ধরা হয়েছে ৯০ লাখ ৪৭ হাজার ৯শ’২০ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৮৯ লাখ,২০ হাজার ৮শ’ টাকা। বাজেটে সমাপনী জের ধরা হয়েছে ১লাখ ২৬ হাজার ৯শ’২০ টাকা। এছাড়া বাজেটে নিজস্ব আয় ধরা হয়েছে ৫ লাখ ১৫ হাজার ২শ’ টাকা,আর নিজস্ব ব্যয় ধরা হয়েছে ৫ লাখ ১২ হাজার ৮শ’ টাকা।

এতে সমাপনি জের ২ হাজার ৪০০ টাকা। তবে এবারের বাজেটে নতুন করে কোনো করারোপ করা হয়নি। বাজেট ঘোষনা অনুষ্ঠানটি পরিচালনা করেন ষাটনল ইউপি সচিব গৌতম চন্দ্র। বাজেট ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ষাটনল ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ আলী মিয়াজী, ষাটনল ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি মাহাবুব মোল্লা,ষাটনল ইউপির ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ও বর্তমান ইউপি সদস্য প্রার্থী মোঃ নাছির উদ্দিন প্রধান, সাংবাদিক রাকিবুল ইসলাম সোহাগ প্রমুখ।

সভায় ষাটনল ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আবু হানিফ সরকার, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আঃ হান্নান সরকার, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য শ্রী ফুলচাঁন বর্মণ, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ বশির আহমেদ, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জাকির হোসেন, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ নাছির উদ্দিন, ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ খোরশেদ আলম প্রধান, ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আঃ হালিম, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ নাসির উদ্দিন, ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ হারুন অর রশিদ, সংরক্ষিত ১,২,৩নং ওয়ার্ডের মহিলা সদস্য জেসমিন আক্তার, ৪,৫,৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য রহিমা বেগম, ৭,৮ ও নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য শাহনাজ ভুইয়া,ষাটনল ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্রের (ইউডিসি) উদ্যোক্তা মোঃ জহিরুল ইসলাম মিন্টু, সমাজ সেবক হাজ্বী মুকবুল আহমেদ, ষাটনল ইউনিয়ন আ’লীগের ৫নং ওয়ার্ড সভাপতি মোঃ নজরুল ইসলাম কনু,সমাজ সেবক মোঃ রফিকুল ইসলাম, এনজিও প্রতিনিধি মোঃ নিজাম উদ্দিন, ছাত্রলীগ নেতা সালাউদ্দিন আবির ও সাংবাদিকসহ স্থানীয় ইউনিয়নের বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,শিক্ষক,এনজিও প্রতিনিধি বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে ষাটনল ইউপি চেয়ারম্যান ও ষাটনল ইউনয়ন আ’লীগের সভাপতি একেএম শরীফ উল্যাহ সরকার বলেন, আধুনিক মতলবের রুপকার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আগামী ২০১৭ সালের মধ্যে উপজেলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেবার লক্ষ্যে এবং উপজেলাতে মিনি সিঙ্গাপুর সিটি ও আধুনিক শিল্পনগরিতে রুপান্তরিত করার লক্ষে ব্যাপক উন্নয়নমূলক কাজ করছেন। মতলবের মানুষের ভাগ্যের পরিবর্তন গঠানোর জন্য তিনি দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি বলেন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম তিনি যেভাবে কাজ করছেন মতলবের কোনো ঘর বিদ্যুৎবিহীন থাকবে না। প্রতিটি ঘরেই বিদ্যুতের আলো চলবে। ষাটনল ইউনিয়নের প্রতিটি ঘরও বিদ্যুৎবিহীন থাকবেনা। প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত হবে। সেই লক্ষ্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি এবং আমরা জনপ্রতিনিধি ও আ’লীগের নেতৃবৃন্দ কাজ করে চলেছি। মায়া ভাই এই মতলবের মাটি মানুষের ভাগ্য উন্নয়নে দিন-রাত কাজ করছেন।

খান মোহাম্মদ কামাল,
আপডেট, বাংলাদেশ সময় ৪:০৫ এএম, ১৯ মে ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ