Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তর থানা পুলিশের ব্লক রেইড : বিএনপির দু’নেতা আটক
মতলব উত্তর থানা পুলিশের ব্লক রেইড : বিএনপির দু’নেতা আটক

মতলব উত্তর থানা পুলিশের ব্লক রেইড : বিএনপির দু’নেতা আটক

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে মতলব উত্তর থানা পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান ও বøক রেইড দেয়।

সোমবার দুপুরের পর থেকে রাত ৮ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) রাজন কুমার দাস।

মতলব উত্তর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোঃ আনোয়ারুল হক কামাল ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আলমগীর হোসেন এর তত্ত¡াবধানে অভিযানে অংশগ্রহন করেন এসআই ওমর ফারুক, এসআই গোলাম মোস্তফা, এসআই মোবারক হোসেন, এসআই সুফল চন্দ্র সিংহ, এসআই ইব্রাহিম, এসআই আব্দুল গণি, এএসআই মিজানুর রহমান, এএসআই আবুল কাশেম, এএসআই আরিফুল ইসলাম, এএসআই রাসেল মিয়া, এএসআই তোরাফ হোসেন, এএসআই শাহাদাত হোসেন’সহ সঙ্গী ফোর্স।

মতলব উত্তর থানা (ছেঙ্গারচর) থেকে বের হয়ে উপজেলার গজরা, উত্তর লুধুয়া, মধ্য লুধুয়া, এনায়েতনগর সাহেব বাজার, সুজাতপুর বাজার, হরিণা, গালিমখাঁ ও বাংলা বাজার থেকে পাহাড়ের চক এবং মরাদোন হয়ে পুনরায় থানায় এসে অভিযান সমাপ্তি হয়। অভিযান চলাকালে পুলিশ, যানবাহনের তল্লাশি, প্রয়োজনীয় কাগজপত্র যাচাই, দোকানে অবৈধ মালামাল তল্লাশি, সন্দেহভাজনদের দেহ তল্লাশি, নাশকতাকারী সন্দেহে জিজ্ঞাসাবাদ, খোলা তেলের দোকানে হুঁশিয়ারি’সহ বিভিন্ন ধরনের অভিযান করা হয়।

অভিযান শেষে মতলব উত্তর থানার ওসি মো. আনোয়ারুল হক কামাল সাংবাদিকদের বলেন, আগামি ৮ ফেব্রæয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলার প্রধান আসামী বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে একটি রাজনৈতিক দল ও কুচক্রি মহল নাশকতাসহ আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে চেষ্টা করতে পারে।

এদিকে উপজেলা বিএনপি, যুবদল ২ নেতাকে আটক করেছে মতলব উত্তর থানা পুলিশ। রবিবার মধ্যরাতে পৃথক অভিযান চালিয়ে উপজেলার ছেংগারচর পৌরসভার শিকিরচর গ্রামের তমিজ আলী (৪৫) ও একই পৌরসভার তালতলী গ্রামের ছেংগারচর পৌর যুবদলের যুগ্ম-আহবায়ক মোঃ শাহ আলম(৩৫)কে গ্রেফতার করা হয়।

আটক তমিজ আলী ছেংগারচর পৌরসভার শিকিরচর গ্রামের রহম আলীর ছেলে অপরদিকে অপর আটক শাহ আলম ছেংগারচর পৌরসভার ৬নং ওয়ার্ডের তালতলী গ্রামের মৃত-তাহের আলী সরকারের ছেলে

খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে দায়ের করা মামলার আগামী ৮ ফেব্রয়ারী রায়কে কেন্দ্র করে যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে থানা পুলিশ বিশেষ অভিযান চালাচ্ছে। তারই অংশ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে এই অভিযান।

তবে মতলব উত্তর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ারুল হক কামাল জানান, বিশেষ কোনো উদ্দেশ্যে নয়, পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে এবং বিভিন্ন অভিযোগের ভিত্তিতে এই ২ জনকে গ্রেফতার করা হয়েছে। আটক দু’জনের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলাও রয়েছে। সোমবার (৫ ফেব্রয়ারী) সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

তিনি আরো বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে দায়ের করা মামলার আগামী ৮ ফেব্রয়ারী রায়কে কেন্দ্র করে মতলব উত্তরে যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে থানা পুলিশ সর্বোচ্চ সর্তক রয়েছে।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ৫ ফেব্রুয়ারি ২০১৮, সোমবার
ডিএইচ