Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ৬ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা
প্রতিষ্ঠানকে

মতলব উত্তরে ৬ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় রমজানে বাজার নিয়ন্ত্রণে কাজ করছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলায় গত দুই দিনে বাজার মনিটরিং এর আওতায় মোবাইল কোর্টে ৬ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

৩১ মার্চ শুক্রবার মতলব উত্তর উপজেলার বেলতলী বাজারে ও ৩০ মার্চ বৃহস্পতিবার বিকেলে উপজেলার সুজাতপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী বিচারক আশরাফুল হাসান।

এসময় তিন গত দুই দিনে ৬ ব্যক্তি/ প্রতিষ্ঠানকে মোবাইল কোর্ট আইনের বিভিন্ন ধারায় দোকানে বিভিন্ন অনিয়ম পাওয়ায় দোকান মালিকদের জরিমানা করা করেন। তারমধ্যে বেলতলী বাজারে ৩ ব্যক্তি/ প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা এবং উপজেলার সুজাতপুর বাজারে তিন ব্যবসায়ীকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তÍুত, মেয়াদ উত্তীর্ণ পণ্য, ওজনে কারচুপি এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম না রাখতে সতর্ক করে দেওয়া হয়।

বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন মতলব উত্তর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মিজানুর রহমান ও সঙ্গীয় ফোর্স।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী বিচারক আশরাফুল হাসান বলেন, রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্য যাতে সহনীয় পর্যায়ে থাকে ক্রেতারা বা ভোক্তারা যাতে হয়রানির শিকার না হয়, মানসম্মত পণ্য যাতে বিক্রি করে, কোনো ভেজাল মিশ্রিত না করে। মূল্যসামগ্রীর দাম দোকানের সামনে টানিয়ে রাখে।

ভোক্তারা দামে কোনোভাবেই যাতে প্রতারিত না হয় তার জন্যে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সরকারি যে দাম নির্ধারণ করা হয়েছে তা মেনে চলতে বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১ এপ্রিল ২০২৩