Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ৫ ডাকাত গ্রেপ্তার
ডাকাত

মতলব উত্তরে ৫ ডাকাত গ্রেপ্তার

গত ৪ নভেম্বর চাঁদপুরের মতলব উত্তর উপজেলার তাতুয়া বেরীবাঁধের উপরে ঢাকা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে একটি মাইক্রো গাড়ীতে ডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনায় তিন দিনের মধ্যেই ৫ ডাকাত সদস্যকে আটকসহ লুন্ঠিত মালামাল উদ্ধার করেছে পুলিশ। এ নিয়ে থানা পুলিশের দেয়া প্রেসব্রিফিং তুলে ধরা হল।

সোমবার (৭ নভেম্বর) আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়।

প্রসব্রিফিং এ জানানো হয়, ০৪ নভেম্বর, ২০২২, রাত অনুমান ০২.০০ ঘটিকা হইতে ০২.৩০ ঘটিকা চাঁদপুরের মতলব উত্তর থানাধীন সুলতানাবাদ ইউপি তাতুয়া সাকীনস্থ চাঁন মিয়ার বাড়ীর অনুমান ৫০ গজ পূর্ব পার্শ্বে বেড়ীবাঁধের পাকা রাস্তার উপর অজ্ঞাতনামা ৮/১০ জন ডাকাতদল দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে কয়েকটি গাছের গুড়ি রাস্তার উপর ফেলে রাস্তা বেড়ীকেড দিয়ে একটি পিকআপ গাড়ী যাহার রেজি নং ঢাকা মেট্রো-ন- ২১-৩১৬৩ থামাইয়া গাড়ীর গ্লাস ভেঙ্গে ড্রাইভারকে দাড়ালো অস্ত্র দিয়া আহত করে অন্যান্যদেরকে জিম্মি করে নগদ টাকা ও ০৩ টি মোবাইল ফোনসেট লুন্ঠন করে নিয়ে যায়। উক্ত ঘটনার পরপরই পুলিশ সুপার, চাঁদপুর মোঃ মিলন মাহমুদ, বিপিএম-বার ও অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) জনাব সুদীপ্ত রায় এর সার্বিক দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ মহিউদ্দিন, অফিসার ইনচার্জ, মতলব উত্তর থানা এর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই (নিরস্ত্র) মোঃ আবু হানিফ, সঙ্গীয় এসআই (নিরস্ত্র) মোঃ আব্দুল আউয়াল, এসআই (নিরস্ত্র) মোঃ মোবারক আলী, এসআই (নিরস্ত্র) শ্রী সুজিত চন্দ্র দে, এসআই মোঃ আল আমিন ভূইয়া, এএসআই মোঃ ইব্রাহিম ও ফোর্সের সহযোগীতায় একটি চৌকস দল তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডাকাতি সংগঠন হওয়ার ০৩ দিনের মধ্যে ডাকাতদের সনাক্তকরণসহ গ্রেফতার অভিযান পরিচালনা করিয়া নিম্নে উল্লেখিত আসামীদের গ্রেফতার করা হয়।

আটককৃত আসামীরা হলো-১। মোঃ মোক্তার হোসেন (২৪), পিতা- মোঃ বোরহান উদ্দিন, মাতা- মোসাঃ কুলছুমা বেগম, সাং- উত্তর টরকী, ০৪নং ওয়ার্ড, ২। মোঃ নাহিদ গাজী (২৬), পিতা- মোঃ হালান গাজী, সাং- মোহাম্মদপুর ০২নং ওয়ার্ড, মোহনপুর, ৩। শরীফ বেপারী (৩০), পিতা- হান্নান বেপারী, মাতা- মৃত নুজ্জাহান বেগম, সাং-দক্ষিন টরকী, ০৫নং ওয়ার্ড, ১৪নং সুলহাতাবাদ ইউনিয়ন। ৪। মোঃ শরীফ (২০), পিতা- মোঃ মহসিন, মাতা- মোসাঃ রাহিমা বেগম, সাং- সাড়ে পাঁচানী ১০নং ওয়ার্ড, ০৯নং জহিরাবাদ ইউপি। ৫। মোঃ হোসেন প্রকাশ ছিডু ছৈয়াল (২৪), পিতা- মোঃ জাকির ছৈয়াল, মাতা- মোসাঃ রহিমা বেগম, সাং-নেদামদী ০৩নং ওয়ার্ড, ০৯নং জহিরাবাদ ইউপি, সর্ব থানা-মতলব উত্তর, জেলা- চাঁদপুরদেরকে গ্রেফতার করা হয় ।

গ্রেফতারকৃত ডাকাত মোঃ মোক্তার হোসেন (২৪),এর নিকট হইতে এন্ড্রয়েট মোবাইল ফোনসেট, নগদ ১০,০০০/-(দশ হাজার) টাকা উদ্ধার করা হয়। এছাড়াও আসামী মোক্তার এর হেফাজত হইতে অত্র মামলার ঘটনার সময় আসামীগন কর্তৃক ব্যবহৃত একটি চাপাতি, তিনটি বড় লোহার ছুরি ও একটি লোহার তৈরী চাইনিজ কুড়াল উদ্ধার করে জব্দ তালিকা মূলে করা হয়। জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত ০৫জন ডাকাত অত্র মামলার ডাকাতির ঘটনার সহিত জড়িত থাকার বিষয়ে স্বীকার করে। গ্রেফতারকৃত ০৫জন ডাকাতকে অদ্য ০৭/১১/২০২২ইং তারিখ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। উক্ত ঘটনার সহিত জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারসহ আরো লুন্ঠিত মালামাল উদ্ধার অভিযান অব্যাহত আছে।

নিজস্ব প্রতিবেদক, ৭ নভেম্বর ২০২২