Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে স্কুল শিক্ষার্থীদের ফাইজারের টিকা প্রদান
স্কুল

মতলব উত্তরে স্কুল শিক্ষার্থীদের ফাইজারের টিকা প্রদান

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের উৎসবমুখর পরিবেশে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। শিকারীকান্দি আকবরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীকে টিকা দেয়ার মধ্য দিয়ে মতলব উত্তরের ১২ বছর থেকে ১৭ বছরের শিক্ষার্থীদেরকে ফাইজারের করোনা টিকা দেওয়ার কার্যক্রম শরু হয়েছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারী) সকালে ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনায় এ টিকা প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাাহী অফিসার (ইউএনও) গাজী শরিফুল হাসান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড.নুশরাত জাহান মিথেন। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, মাধ্যমিক একাডেমিক সুপার ভাইজার মোঃ সাইফুল ইসলাম, ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহমেদ মুন্সী, উপজেলা ইপিআই টেকনিশিয়ান ভাষান কীর্তনীয়া, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক সুভাষ চন্দ্র, স্বাস্থ্য সহকারী কামাল হোসেনসহ সিনিয়র নার্স ও স্ব’স্ব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ বিভিন্ন কর্মকর্তা ও কমচারীরা উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সকল প্রতিষ্ঠানের পক্ষ থেকে ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে একটা টিকা কেন্দ্র তৈরি করা হয়েছে। সকাল থেকে টিকাদান শুরু করে সন্ধ্যা পর্যন্ত চলে প্রথম দিনের টিকাদান কার্যক্রম।

এ দিন উপজেলার শিকারীকান্দি আকবরিয়া উচ্চ বিদ্যালয়,লবাইরকান্দি আল আমিন আলিম মাদ্রাসা, নিশ্চিন্তপুর স্কুল এন্ড কলেজ, দূর্গাপুর জনকল্যান উচচ বিদ্যালয়,মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদেরকে ফাইজারের করোনা টিকা দেওয়া সম্পন্ন হয়েছে। এ দিন মোট ৩ হাজার শিক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজ দেয়া হয়েছে টিকা হয়েছে।

গতকাল টিকাদানকেন্দ্রে গিয়ে দেখা গেছে, উৎসব উদ্দীপনার মধ্য দিয়ে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করছে। কয়েকজন শিক্ষার্থী জানান, টিকা নিতে এসে প্রথমে ভয় পেয়েছিলাম। পরে টিকা নিতে গিয়ে দেখি একেবারেই সামান্য ব্যাপার। তেমন কোন ব্যাথা নেই।

উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডা.নুশরাত জাহান মিথেন জানান, সরকারের নির্দেশে মতলব উত্তরে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু করেছি। কয়েকটি ধাপে সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। আজকে মোট ৩ হাজার শিক্সঅর্তীদেরকে উৎসবমূখর পরিবেশে ১২- থেকে ১৭ বছরের শিক্ষার্থীরা ফাইজারের করোনার প্রথম ডোজ টিকা পেয়েছেন। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত নউপজেলার সকল শিক্ষার্থীদেরকে করোনার ফাইজারের টিকা প্রথম ডোজ সম্পন্ন করা হবে।

তিনি আরও বলেন, প্রথম দিনে ৩ হাজার ২৫১ জনকে টিকা প্রদান করার টার্গেট রয়েছে। তবে কোন সমস্যা হয় নি। সকলেই সুষ্ঠু ভাবে টিকা গ্রহণ করছে শিক্ষার্থীরা।

ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহমেদ বলেন, আমরা টিকা কার্যক্রম আয়োজন করেছি। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে ধাপে ধাপে টিকা প্রদান করা হবে। আমরা সকলের সহযোগীতা চাই।

নিজস্ব প্রতিবেদক