Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে শ্রমিকলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ
শ্রমিকলীগের

মতলব উত্তরে শ্রমিকলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকিদাতা’ রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর শ্রমিকলীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য যুবসমাজের আইকন সাজেদুল হোসেন চৌধুরী দিপুর নেতৃত্বে ও উপজেলা শ্রমিকলীগ নেতা মোঃ শামীম প্রধানের সার্বিক তত্ত্বাবধানে উপজেলা এবং ছেংগারচর পৌর শ্রমিকলীগের এই কর্মসূচি পালিত হয়। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর নেতৃতে এই বিশাল বিক্ষোপ মিছিল ও প্রতিবাদ সমাবেশে জনসমুদ্রে পরিণত হয়।

সোমবার (২৯ মে) বিকেল সাড়ে ৪টায় উপজেলার ছেংগারচর পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত উপজেলা শ্রমিকলীগের নেতৃবৃন্দ এই কর্মসূচিতে অংশ নেন।

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের কার্যালয় প্রাঙ্গণ থেকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য যুবসমাজের আইকন সাজেদুল হোসেন চৌধুরী দিপুর নেতৃতে ও উপজেলা শ্রমিকলীগ নেতা মোঃ শামীম প্রধানের সার্বিক তত্ত্বাবধানে বের হয় বিক্ষোভ মিছিল। এটি ছেংগারচর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মতলব থানা রোড হয়ে পূনরায় ছেংগারচর পৌর যুবলীগ কার্যালয়ে এসে শেষ হয়। শেষে সেখানে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য যুবসমাজের আইকন সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, রাজনীতির অপশক্তি বিএনপির নেতৃত্বে তারা এই ষড়যন্ত্র শুরু করেছে। তারা জানে, আসন্ন নির্বাচনে জিততে পারবে না। শেখ হাসিনার সঙ্গে জিততে পারবে না। সেজন্য ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। সেই ষড়যন্ত্রের পথ বেছে নিয়েই শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের এমন বক্তব্যে প্রদান। তাকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম নেতৃত্বে মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগ এসব হুমকিদাতা, চক্রান্তকারীকে মোকাবিলা করতে প্রস্তুত।

সাজেদুল হোসেন চৌধুরী দিপু আরো বলেন, ষড়যন্ত্রের রাজনীতি থেকে বের হতে পারেনি বিএনপি। এসময় তারা জনগণকে সঙ্গে নিয়ে দলটিকে প্রতিহত করার ঘোষণা দেন। একই সঙ্গে সমাবেশ থেকে আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ যখন স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে, তখন থেকেই ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত স্বাধীনতা বিরোধী একটি গোষ্ঠী।

দিপু চৌধুরী বলেন, ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের নেতৃত্বে নৌকাকে জয়যুক্ত করে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এজন্য মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর শ্রমিকলীগের সকল নেতাকর্মীকে একযোগে মাঠে থেকে কাজ করতে হবে। ইনশাল্লাহ আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামীলীগ সরকার গঠন করবে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হবেন।
মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, ও উপস্থিত ছিলেন, ছংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারী,সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব হাবিবুর রহমান হাফিজ তফাদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ কাজী শরীফ হোসেন,উপজেলা যুবলীগের সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, ছেংগারচর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, কলাকান্দা ইউপি চেয়ারম্যান আঃ সোবাহান সরকার শুভা, জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মিনহাজ উদ্দিন খান,সাবেক ছাত্রলীগ নেতা রহমত উল্লাহ সরকার লিখন, ছেংগারচর পৌর আ’লীগ নেতা খোকন প্রধান,সাবেক কাউন্সিলর আহসান হাবীব, মোসলেম দেওয়ান,উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি নাইমুল হাসান লাভলু, সাধারণ সম্পাদক মোঃ শাহিন চৌধুরী, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন,উপজেলা যুবলীগ নেতা কামরুল হাসান মামুন, উপজেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার, ছেংগারচর পৌর মহিলা লীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী বেগম,ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকার, সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুর,সহ-সভাপতি মোঃ কবির হোসেন প্রধান, পৌর শ্রমিকলীগ নেতা বিল্লাল হোসেন, ইসমাইল হোসেন, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগ নেতা ইউসুফ জামিল, উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আলম,সদস্য জোবায়ের আহম্মেদ জনি,ছেংগারচর পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইয়াছিন খান, শ্রমিকলীগ নেতা বাদল ঢালী, রেজাউল করীম ডেঙ্গু, আমিন মিয়াজী,, সোহেল রানা, মোঃ হানিফ, আঃ বাতেন সরকার, বাদল সরকার, মুছা মিয়া, মোঃ ফারুক,সফিউল্লাহ সফি, রাজিব খান, আরমান কাজী,,আবুল কালাম, মানিক বেপারী,বাবু প্রমানিক, হোসেন প্রমানিকসহ আওয়ামী লীগ, যুবলীগ, মৎস্যজীবীলীগ,,শ্রমিকলীগ,ছাত্রলীগসহ বিভিন্ন নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৯ মে ২০২৩