মতলব উত্তরে যুবলীগ নেতার মন্টুর জানাজা ও দাফন সম্পন্ন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা যুবলীগের সদস্য ফরাজীকান্দি ইউনিয়নের সরকার পাড়া গ্রামের মরহুম তবদিল হোসেনের একমাত্র পুত্র মোশারফ হোসেন মন্টু নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।
রোববার (১১ জুন) বাদ যোহর হাজারো নেতাকর্মী ও মানুষের উপস্থিতিতে উপজেলার চরকালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার গ্রামের বাড়ি ফরাজীকান্দি ইউনিয়নের সরকার পাড়া পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। জানাজা শেষে অশ্রুসিক্ত চোখে শেষ বিদায় জানান সর্বস্তরের মানুষ।
উপজেলা যুবলীগের সদস্য মোশারফ হোসেন মন্টু গতকাল (১০ জুন) রাত ১১ টা ৩০ মিনিটের সময় ঢাকার পিজি হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্না ল্লিাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন।
মৃত্যুকালে তার বয়স হয়ে ছিলো ৪৭বছর। তিনি উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের সরকার পাড়া গ্রামের মো: মরহুম তবদিল হোসেনে একমাত্র ছেলে। মৃত্যুকালে তিনি তার মা, স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন।
জানাজা পূর্বক মরহুমের রুহের মাগফিরাত কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন,সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।
আওয়ামীলীগ নেতা মোঃ রমিজ উদ্দিনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট চিকিৎসক ডা.মজিবুর রহমান, সমাজ সেবক কামাল হোসেন সরকার, চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দলিল উদ্দিন, ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন, মাওলানা আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।
জানাজায় উপস্থিত ছিলেন, ফরাজীকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, মতলব উত্তর উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি নাইমুল হোসেন খান লাভলু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এসএম নোমান দেওয়ান,ঢাকা বিমানবন্দুর থানা যুবলীগ নেতা আল-আমিনসহ রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক, সাংবাদিকসহ সমাজের সর্বস্থরের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
জানাজায় ইমামতি করেন, ফরাজীকান্দি আল ওয়েশিয়া দরবার শরীফ পীর সাহেব কেবলা শায়খ আল্লামা হযরত মাস-উদ আহম্মেদ । মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তিনি।
প্রয়াত যুবলীগ নেতা মোশারফ হোসেন মন্টু’র মরদেহবাহী গাড়ির পাশে দঁাড়িয়ে শেষবারের মতো মুখ দর্শন করেন, যুবসমাজের আইকন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু।
এ সময় তিনি কান্নায় ভেঙ্গে পড়নে। এসময় তিনি স্মৃতিচারন করে বলেন, যুবলীগ নেতা মোশারফ হোসেন মন্টু একজন ত্যাগি ও পরীক্ষিত নেতা ছিলেন। সত্যিকারের একজন ভালো মানুষ ছিলেন।
দিপু চৌধুরী আবেগ আপ্লুত হয়ে অশ্রুুসজল কন্ঠে বলেন-মোশারফ হোসেন মন্টু আমার খুবই আদরের ছোট ভাই ছিলো। আমি ওকে খুবই আদর ও স্নেহ করতাম। তার এভাবে চলে যাওয়া মেনে নেওয়া কষ্টের। তার চলে যাওয়ায় যুবলীগে এ ইউনিয়নে শূন্যতা তৈরি হবে। ওর জন্য সবাই দোয়া করবেন এবং ওকে সবাই মাফ করে দিবেন। মহান আল্লাহপাক যেন তাকে বেহেস্ত নসীব করেন,আমিন।
জানাজা নামাজের পূর্বেই দুপুর সাড়ে ১২টার সময় উপজেলা যুবলীগের সদস্য মোশারফ হোসেন মন্টুর মরদেহ বহনকারী গাড়ি নিয়ে যাওয়া হয় চরকালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে। সেখানে প্রিয় যুবলীগ নেতার গাড়ির উপরে অশ্রুসিক্ত ফুলেল ভালোবাসা জানান হাজার হাজার নেতাকর্মীরা। অশ্রুুসজল নেতাকর্মীরা নিস্তব্ধ নেতার নিথর দেহবাহী গাড়িটির দিকে আবাক চেয়ে রয়।
এদিকে উপজেলা যুবলীগের সদস্য মোশারফ হোসেন মন্টুর এর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য দুই বারের সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকশন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১১ জুন ২০২৩

Share