মতলব উত্তরে মেঘনায় জেলের মৃত্যু

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে জেলেদের নৌকার ওপরে সিমেন্টবাহী একটি জাহাজ (শিপ) ওঠে সেন্টু বর্মন নামে এক জেলের মৃত্যু হয়েছে।

শুক্রবার গভীর রাতে উপজেলার উপজেলার দশানী লঞ্চঘাট বরাবর মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

এতে লবচাঁন চন্দ্র বর্মন নামে আরো এক জেলে আহত হয়েছেন। নিহত সেন্টু বর্মণ উপজেলার ষাটনল ইউনিয়নের মালোপাড়া এলাকার বজিন্দ্র চন্দু বর্মনের ছেলে। সেন্টু উপজেলার সরকারি নিবনন্ধিত কার্ডধারী জেলে।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ মনিরুজ্জামান বলেন, শুক্রবার গভীর রাতে উপজেলার দশানী লঞ্চঘাট এলাকায় দুই জেলে নদীতে জাল ফেলে ঘুমিয়ে ছিলেন।

দশানী লঞ্চঘাটন মেঘনা নদীতে নোঙ্গর করা একটি সিমেন্ট বাহী শিপ ঢাকা যাওয়ার পথে জাহাজটি ওই নৌকার ওপরে উঠে যায়। এতে নিহত সেন্টু বর্মন (৫০) নদীতে তলিয়ে গেলেও লবচাঁন চন্দ্র বর্মন নামের এক জেলে সাঁতার কেটে তীরে উঠতে সক্ষক হন। সকালে স্বজনদের সাথে নিয়ে ডুবে যাওয়া নৌকা উদ্ধার করতে গেলে নিহত সেন্টু বর্মনের লাশটি নৌকার সাথে পাওয়া যায়। যেহেতু ঘটনার সাথে জড়িত শিপ (জাহাজের) নাম পরিচয় পাওয়া যায়নি তাই নিহত পরিবার কোনো অভিযোগ বা মামলা করেনি। লাশ সকাল সাড়ে ১১ টার সময় স্বজনদের কাছে হসান্তর করা হয়েছে। তবে ঘটনার সাথে জাহাজটির ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।

এদিকে মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে জেলেদের নৌকার ওপরে সিমেন্টবাহী একটি জাহাজ (শিপ) ওঠে সেন্টু বর্মন নামে এক জেলের মৃত্যু হয়েছে এ সংবাদ পাওয়ার পর পরেই মতলব উত্তর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ নইমুল হাসান লাভলু ঘটনাস্থলে ছুটে যান। এসময় তিনি নিহত সেন্টু বর্মনের স্বজনদের সমবেদনা জানান এবং সরকারের পক্ষ থেকে এবং তাদের সংগঠনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা দেওয়া হবে জানান। এসময় উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহিন চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মহাবীর বর্মন,যুবলীগ নেতা ইউসুফ জামিল,জেলে প্রতিনিধি মোঃ ইমাম হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

একই সাথে ১৭ ই ফেব্রুয়ারি ভোর ৪টার সময় মেঘনা নদীতে জাহাজের ধাক্কায় সেন্টু বর্মনের মৃত্যুতে উপজেলা মৎস্যজীবী লীগের পক্ষ থেকে শোক ও সমবেদনা জ্ঞাপন করে শোক বার্তা দেওয়া হয়েছে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৭ ফেব্রুয়ারি ২০২৩

Share