Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে মুজিববর্ষ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
মুজিববর্ষ

মতলব উত্তরে মুজিববর্ষ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজনে সারা দেশের ন্যায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ক্ষণগণনা উপলক্ষে এক আনন্দ র‌্যালি, চিত্রাংকন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে আজ শনিবার সকালে উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ গেইট হইতে চাঁদপুর-২ আসসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুলের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ছেংগারচর পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়।
পরে উপজেলা পরিষদ চত্ত্বরে দিবসটির ওপরে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গনে বর্ণাঢ্য আয়োজনে মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধন করেন অ্যাড.নূরুল আমিন রুহুল এমপি।

এসময় আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল বলেছেন, বঙ্গবন্ধুর দর্শন ও উন্নয়ন আজ স্বপ্ন নয়, বাস্তবে রুপ নিচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ও উন্নয়ন ছিল শোষিত মানুষের জন্য। ক্ষুধা ও দারিদ্রমুক্ত সুখী সমৃদ্ধিশীল বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্নকে ধারন করেই বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পথ চলছেন। তার দর্শন ও উন্নয়নকে বুকে ধারন করেই আমাদের একসাথে পথ চলতে হবে। সেই পথকে অনুসরণ করে বঙ্গবন্ধুর দর্শন ও উন্নয়নের আদলে আগামী ২০২১ সালে মধ্যম আয়ের ও ২০৪১ সালে উন্নত দেশের কাতারে পরিনত করতে চায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশ স্বাধীন হলেও প্রকৃৃতপক্ষে জাতির পিতার দেশে ফিরে আসার মধ্য দিয়েই বাঙালির বিজয় পূর্ণতা লাভ করে। বঙ্গবন্ধু নিজেই এই স্বদেশ প্রত্যাবর্তনকে অন্ধকার থেকে আলোর পথে যাত্রা হিসেবে আখ্যায়িত করে ছিলেন।
নুরুল আমিন রুহুল এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ বাঙালি জাতিকে আলোর পথে নিয়ে যাওয়ার হাল ধরেছেন। তার হাত ধরে বাংলা, বাঙালি জাতি আর বাংলাদেশ অন্ধকার থেকে আলোর পথে পাড়ি দিচ্ছে। শেখ হাসিনার এই আলোর পথযাত্রী হিসেবে মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির সকলকে সঙ্গী হতে হবে। তার হাতে শক্তিশালী করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। এতে আরো বক্তৃতা করেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার,মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হোসেন ভুইয়া, ছেংগারচর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ হোসাইন মোঃ ইয়াছিন প্রমূখ। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মাহাবুবুর রহমান সেলিম,উপজেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া,অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, শাহবাগ থানা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. মোঃ ফারুক হোসেন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোঃ মেহেদী হাসান, শিশু কনসালটেন্ট ডা. মোঃ ইসমাইল হোসেন, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি গাজী মুক্তার,উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার, দপ্তর সম্পাদক মোঃ জসিম উদ্দন সরকার,প্রচার সম্পাদক রেফায়েত উল্যাহ দর্জি, উপজেলা যুবলীগের সদস্য মোঃ কাজী জাবিবুর রহমান,উপজেলা কৃষকলীগের সভাপতি জিএম ফারুক, এখলাছপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা,ছেংগারচর পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ রতন ফরাজী, মতলব ডিগ্রি কলেজের সাবেক জিএস রহমত উল্লাহ চৌধুরী,উপজেলা ছাত্রলীগের সাবেক আহাবায়ক অ্যাড.মোহসিন মিয়া মানিক, জেলা ছাত্রলীগের সাবেক সসহ-সভাপতি আল মাহমুদ টিটুু মোল্লা, ছেংগারচর পৌর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আবুল হোসেন ফরাজী, সাধারণ সম্পাদক মোঃ জামান সরকার,ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আঃ মান্নান বেপারী, প্যানেল মেয়র-২ বোরহান উদ্দিন,কাউন্সিলর শাহাদাত হোসেন খোকন ঢালী, ছেংগগারচর পৌর শ্রমিকলীগের সভাপতি সিরাজুল ইসলাম সরকার, ছেংগারচর পৌর যুবলীগ নেতা মোঃ ওমর খান, রংধনু সমাজ সেবা সংগঠনের সভাপতি ও পৌর যুবরীগ নেতা শাহাদাত হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহাবুব আলম বাবু, উপজেলা ছাত্ররীগ নেতা আবু হানিফ অভি, ছিয়াম,রংধনু সমাজ সেবা সংগঠনের সাধারণ সম্পাদক ছাত্রলীগ নেতা হারুন-অর-রশিদ, পৌর ছাত্রলীগ নেতা নূরনবী খানসহউপজেলার কর্মরত সকল অফিসারবৃন্দ, সাংবাদিক,সামজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ,ইউপি চেয়ারম্যানবৃন্দ, স্কুল-কলেজ এর প্রধানগণ, শিক্ষার্থীবৃন্দসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:কামাল হোসেন খান