Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার

মতলব উত্তরে মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর সরকার বাড়ির বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন সরকার ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহি… রাজেউন)। সোমবার দুপুর পৌনে ১টার সময় তার ঢাকার নিজ বাসায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে মরহুমার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

এদিকে সোমবার রাত সাড়ে ৭ টার সময় মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি খন্দকারকান্দি দারুল উলুম রহমানিয়া মাদ্রাসা মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার করে মতলব উত্তর থানা পুলিশ। রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদান করেন প্রতিনিধি হিসেবে উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন ও মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামালসহ সঙ্গীয় ফোর্স।

এদিকে মরহুম বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুদ্দিনের জানাজা নামাজের পূর্বে তার বর্ণাঢ্য কর্মময় জীবন ও ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তার অবদান শীর্ষক আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার মোঃ মোজাম্মেল হক, তার ছেলে মোঃ মফিজুল ইসলাম ও মরহুমের ভাই মোঃ ওয়াশকুরুনী।

মরহুমের জানাজা নামাজে অংশগ্রহণ করেন মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার মোঃ মোজাম্মেল হক, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ শাহজাহান কামাল, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। মরহুমের জানাজা নামাজে ইমামতি করেন হাফেজ মাওলানা মোঃ বোরহান উদ্দিন।

জানাজা শেষে বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন সরকারকে রাষ্ট্রীয় মর্যাদায় খন্দকারকান্দি সামাজিক কবরস্থানে দাফন করা হয়। এদিকে মরহুম বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুদ্দিনের মৃত্যুতে উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার মোঃ মোজাম্মেল হক গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকশন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
ছবি-ই-মেইলে দেওয়া আছে

কামাল হোসেন খান,১৭ মার্চ ২০২০