Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে মহিলা সমাবেশ
মতলব উত্তরে মহিলা সমাবেশ

মতলব উত্তরে মহিলা সমাবেশ

বিভিন্ন ধরনের সেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়াই বর্তমান সরকারের লক্ষ্য : উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু

মতলব উত্তর উপজেলার লুধুয়া স্কুল ও কলেজে চাঁদপুর জেলা তথ্য অফিসের উদ্যোগে সরকারের উন্নয়ন কর্মকান্ড সর্ম্পকে জনসাধারণকে ধারণা দেওয়া এবং যৌতুক, বাল্যবিবাহ ও মাদকসক্তি প্রতিরোধে বুধবার (২৮ অক্টোম্বর) মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে সকালে তথ্য চিত্র প্রদর্শনী ও মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার এক ঘোষণার মাধ্যমে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে সরকারিকরণ করেছে। বছরের প্রথম দিনেই প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই তুলে দিচ্ছেন। মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ২ হাজার থেকে ৮ হাজারে উন্নীত করেছেন। বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধীভাতা, মাতৃত্বকালীনভাতার ব্যবস্থা ও এর হার বৃদ্ধি করেছেন এবং এগুলো উত্তোলন সহজ করে দিয়েছেন। প্রাথমিক শিক্ষক নিয়োগে নারীদের কোটা বৃদ্ধি করেছেন।

তিনি আরো বলেন, জাতীয় পরিচয়পত্র, জন্মনিবন্ধীকরনে, ও একাডেমী শিক্ষার সার্টিফিকেটে মায়ের নাম অন্তভুক্ত করেছেন। তথ্য প্রযুক্তির সেবাকে সাধারণ মানুষের হাতের নাগালে পৌঁছে দেবার জন্যে প্রতিটি ইউনিয়ন পরিষদে তথ্য সেবা কেন্দ্র গড়েছেন। চিকিৎসা সেবাকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে প্রতিটি ওয়ার্ডে ৩টি করে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করে সেখানে বিনে পয়সায় পর্যাপ্ত পরিমাণে ওষুধের ব্যবস্থা করেছেন। এ সরকার গরিববান্ধব সরকার। তাই সুযোগ-সুবিধা বৃদ্ধি ও বিভিন্ন সেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়াই বর্তমান সরকারের লক্ষ্য।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর জেলা তথ্য অফিসার নুরুল হক।

লুধুয়া স্কুল ও কলেজের অধ্যক্ষ জাকির হোসেনের সভাপতিত্বে এবং প্রভাষক মনসুর আহমদ ও জানিবুল হক মাস্টারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিটিভি’র জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন, ফতেপুর পূর্ব ইউপি’র চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার, ফতেপুর পূর্ব ইউপি’র সাবেক চেয়ারম্যান গোলাম নবী বাদল, লুধুয়া স্কুল ও কলেজ ম্যানেজিং কমিটির সদস্য কামরুল ইসলাম সরকার, সাবেক সদস্য বোরহান দেওয়ান, সহকারী অধ্যপক রুহুল আমীন, লুধুয়া প্রথমিক বিদ্যলয়ের প্রধান শিক্ষক শিরিনা আক্তার প্রমুখ।

কামাল হোসেন খান

|| আপডেট: ০৯:৩৩ পিএম,২৮ অক্টোবর ২০১৫, বুধবার

 এমআরআর