Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা
আওয়ামী লীগের

মতলব উত্তরে মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫৩তম প্রতিতষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় উপজেলা ও ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের উদ্যোগে কেক কাটা,আলোচনা সভা ও বর্ণ্যাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে বিপুল উৎশাহ উদ্দিপনায় দিবসটি পালন করা হয়।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেল দেড়টার সময় চাঁদপুরের মতলব উত্তর-মতলব দক্ষিণ মহিলা আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা মিসেস পারভীন চৌধুরী রিনা ও উপদেষ্টা সূর্বনা চৌধুরী বীনার উদ্যোগে উপজেলার ছেংগারচর পৌর মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি ও ছেংগারচর পৌরসভার সংরক্ষিত ১,২,৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মিল্লাতুনেছা মিলি।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন শরীফ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন,ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌরসভার সংরক্ষিত মহিলা আসন ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শিউলী বেগম।

উপজেলার ইসলামাবাদ ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ সভাপতি নাজমা আক্তারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন,মতলব উত্তর উপজেলা যুবমহিলালীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার, মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাছলিমা আক্তার, মহিলা আওয়ামীলীগের নেত্রী আছমা আক্তার খুকি, সাদুল্লাপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি আমেনা আক্তার, সাদুল্ল্যাপুর ইউনিয়ন মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক আমেনা আক্তার রানু, কলাকান্দা ইউনিয়নের নেত্রীমুন্নী আক্তার মুক্তা আক্তার, সহ উপজেলা ও ছেংগারচর পৌর মহিলী আওয়ামীলীগের বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এসময় ছংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, পৌর আওয়ামলিীগের যুগ্ম-সম্পাদক মোঃ চাঁন মিয়া বেপারী, উপজেলা শ্রমিকলীগ নেতা মোঃ শামীম প্রধান, ছেংগারচর পৌর কৃষকলীগের সভাপতি আঃ কাদের প্রধান, পৌর যুবলীগ নেতা বাদল ঢালীসহউপজেলা ও পৌরসভার বিভিন্ন ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ডের মহিলা আওয়ামীলীগ ও যুবমহিলালীগের নেত্রীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশে স্বীকৃত মানবতার মা একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তিনিই প্রথম নারীদের সম অধিকার প্রতিষ্ঠায় কাজ করেছেন। নারীর অগ্রাত্রায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন দেশ-বিদেশের রোল মডেল। তাই সকল ক্ষেত্রে নারীদের অগ্রণী ভূমিকা পালনের মধ্য দিয়ে এদেশকে এগিয়ে নিতে মহিলা আওয়ামী লীগের আরো সক্রিয় হতে হবে।

উপজেলার উন্নয়ন-সমৃদ্ধির স্বার্থে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে তিনি বলেন, দেশের স্বাধীনতা ও উন্নয়ন বিরোধী অপশক্তিরা দেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তাদেরকে মোকাবিলার জন্য নেতাকর্মীদের প্রস্তÍুত থাকারও নির্দেশনা দেন তিনি। বক্তার বলেন মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা তথা ছেংগারচর পৌরসভায় মহিলা আওয়ামীলীগের কোনো সংগঠন ছিলোনা। বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধে ২নং সেক্টরের ক্র্যাক প্লাটুনের কমান্ডার দুই বারের সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের নির্দেশনায় ও অনুপ্রেরনায় মতলব উত্তর-দাক্ষিণ মহিলা আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা আমাদের ভাবী মিসেস পারভীন চৌধুরী রিনা ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর সহধর্মিনী, মতলব উত্তর-দাক্ষিণ মহিলা আওয়ামীলীগের উপদেষ্টা সূবর্না চৌধুরী বীনার নেতৃত্বে তাদের অক্লান্ত পরিশ্রম ও ঐকান্তিক প্রচেষ্টায় মতলব উত্তর উপজেলায় আজকে মহিলা আওয়ামীলীগ অত্যান্ত শক্তিশালী। আমাদের ভাবী মিসেস পারভীন চৌধুরী রিনা ও সূবর্না চৌধুরী বীনা আপা আমাদেরকে সংগঠিত করার পর আমাদের বিপদে-আপদে এমনকি করোনাকালীন সময়েও আমাদের পাশে ছিলেন। আমাদের সর্বদা খোঁজখবর রাখেন। এই দুজনের কারনে আজকে মহিলা আওয়ামীলীগ ও যুবমহিলীগ মতলবে অত্যান্ত শক্তিশালী। আমরা মহিলা আওয়ামীলীগ আমাদের উপদেষ্টা সূবর্না চৌধুরী বীনার নেতৃত্বে প্রতিটি জাতীয় ও দলীয় প্রোগ্রামে সক্রিয়ভাবে অংশগ্রহন করে থাকি।

আজকের দিনে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যিনি ৯৬৯ সালের ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন। আমরা আজকে শ্রদ্ধার সাথে জাতির পিতাকে স্মরন করি।

সভায় বিভিন্ন বক্তারা দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মায়া চৌধুরীকে বাংলাদেশ আওয়ামীলীগের সর্বোচ্চ নীতিনির্ধাক প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত করে একজন ত্যাগী নেতাকে সর্বোচ্চ মূল্যয়ন করার জন্য। বক্তারা মতলব উত্তরের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে বলেন, এই উপজেলা, থানা, পৌরসভা প্রতিষ্ঠা,মতলব ব্রিজ, স্কুল কলেজ সরকারি করনসহ অসংখ্য উন্নয়নকাজ করেছেন মোফাজ্জল হোসেন চৌধুরীর মায়া। তাঁর নেতৃত্বেই মতলব উত্তরে সকল উন্নয়ন সাধিত হয়েছে। মায়া ভাই মতলবের উন্নয়নের রুপকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যে মূল্যয়ন করেছেন এজন্য মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগ ও যুবমহিলালীগের পক্ষ থেকে আবারও প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

নিজস্ব প্রতিবেদক