Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বিজয় দিবস পালিত
আওয়ামী লীগের

মতলব উত্তরে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে বিজয় দিবস পালিত

চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক এবং মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীণার উদ্যোগে মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামী লীগের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

১৬ ডিসেম্বর সকালে মতলব উত্তর উপজেলা পরিষদ প্রাঙ্গণে মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীণার পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন শরীফ ও ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শিউলি আক্তারসহ উপজলা ও ছেংগারচর পৌর মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সুবর্ণা চৌধুরী বীণার পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক সুবর্ণা চৌধুরী বীণার পক্ষে মহান বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর সকাল ৯টার সময় মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগ কার্যালয়ে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে বিনম্্র শ্রদ্ধা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্য্যয় নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন শরীফের সভাপতিত্বে ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি শান্তা ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন,ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শিউলী আক্তার,সাদুল্যাপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি আমেনা ফতেপুর পূর্ব ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি সুমাইয়া ইসলাম সুইটি,দূর্গাপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি হাসিনা আক্তার,মোহনপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি শাহিদা আক্তার, কলাকান্দা ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি নাসরীন আক্তার, মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমেনা জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক আছলিমা আক্তার, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আছমা আক্তার খুকী, পৌর যুবমহিলালীগ শিলা আক্তার প্রমূখ। এসময় মতলব উত্তর ও ছেংগারচর পৌরসভা মহিলা আওয়ামীলীগের কমিটির সদস্যবৃন্দরা এসময় উপস্থিত ছিলেন।

পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধে আত্ম-উৎসর্গকারী ৩০ লাখ শহীদ ও ‘৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন তারা। মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু ও সাফল্য কামনায় প্রার্থনা করা হয়।

একই সঙ্গে দোয়া করা হয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক সুবর্ণা চৌধুরী বীণা, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা পারভীন চৌধুরী রিনা, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহিসহ পরিবারের সদস্যদের জন্য বিশেষ দোয়া করা হয়।

এসময় মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ বলেন বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হয়েছে। আমরা বিশ্বাস করি নারীর ক্ষমতায়নের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন সম্ভব। জনগণের ক্ষমতায়ন যদি করতে হয় নারীর ক্ষমতায়ন প্রয়োজন। সেজন্য আমাদের নেত্রী নারীর ক্ষমতায়নে বিশ্বাস করেন।

নেতৃবৃন্দ বলেন,‘আন্দোলনের নামে বিএনপি-জামায়াত দেশে ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়। আগুন সন্ত্রাস করে দেশকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা যেখানে অরাজকতার চেষ্টা করবে সেখানেই প্রতিরোধ করা হবে। আওয়ামীলীগের প্রেসিডিয়ামের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সাজেদুল হোসেন দিপু চৌধুরী, চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক এর নেতৃত্বে মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামীলীগ প্রত্যেক নেতৃবৃন্দ মাঠে থাকবো। মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীরা সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি জামায়াতের দেশবিরোধী সব ষড়যন্ত্র প্রতিহত করবে।’

বক্তারা আরও বলেন, সুবর্ণা চৌধুরী বীণা মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের নেতাকর্মীদের কাছে প্রেরণার উৎস। মতলবে মহিলা আওয়ামীলীগ সুসংগঠিত করেছেন। তিনি মতলবের মানুষের কল্যাণে কাজ করে চলেছেন। আওয়ামী লীগের রাজনীতির প্রতি তার নিষ্ঠা ও একাগ্রতা অতুলনীয়।

বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশকে পরিপূর্ণতা দিয়েছেন শেখ হাসিনা। আর মতলবকে সব দিক দিয়ে পরিপূর্ণ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

নিজস্ব প্রতিবেদক, ১৬ ডিসেম্বর ২০২২