Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে মঞ্চ মাতালেন এমপি মমতাজ
মঞ্চ

মতলব উত্তরে মঞ্চ মাতালেন এমপি মমতাজ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর উবি’র প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যান সমিতি’র বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠানে গানে গানে মাতালেন ফোক গানের সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ। মমতাজের গানের তালে তালে হেলে-দুলে নেচেছেন দর্শকরা।

৪  জুন শনিবার  অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা কমিটির সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম । ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন মাঠে অভিষেক অনুষ্ঠিত হয় । অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা কমিটির সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

এ সময় পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম তার বক্তব্যে বলেন, ‘শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।’

ড. শামসুল আলম বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে এবং বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দিনরাত কাজ করে যাচ্ছেন। সেই কাজেরই ধারাবাহিকতায় চলতি ২০২২ সাল হবে দেশের অবকাঠামোগত উন্নয়নের মাইলফলকের বছর। কেননা, পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেলের মতো মেগা প্রজেক্টগুলো এই বছর চালু হচ্ছে ।

প্রধান অতিথি আরও বলেন, ‘দেশের প্রতিটি খাতে সরকারের উন্নয়নের ছোঁয়া পৌঁছেছে। শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছেছে। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে বাংলাদেশ। মুজিববর্ষে দেশের প্রতিটি এলাকায় ব্যাপক উন্নয়নের লক্ষ্যে নিয়ে কাজ করছে সরকার।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল এবং অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল।

মঞ্চ

সমাজ কল্যান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. শাহ আলমের সভাপতিত্বে এবং ছেংগারচর উবি’র প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যান সমিতি’র যুগ্মসম্পাদক মোঃ রেফায়েত উল্লাহ দর্জি, সাংগঠনিক সম্পাদক শাজাহান মোল্লা ও বিশিষ্ট আইনজীবি ব্যারিষ্টার জুয়েল সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন, আওয়ামীলীগের উপ-কমিটির সহসম্পাদক ও ছেংগারচর সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী কল্যান সমিতি’র সাধারন সম্পাদক আরিফ উল্যাহ সরকার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এড. রুহুর আমিন, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ ড. আবু জাফর, সড়ক ও পরিবহন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ড. মাহবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, ছেংগারচর পৌর প্রশাসক মোঃ হোয়েত উল্যাহ্, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, বিশিষ্ট চিকিৎসক ডা.খবির উদ্দিন পাটোয়ারী, মুক্তিযোদ্ধা নুরুল হক, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য মিজানুর রহমান মিজান, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, স্কুলের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) বেনজির আহমেদ প্রমূখ। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা, কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।

আলোচনাসভা শেষে মনোজ্ঞ গান অনুষ্ঠিত হয়। বিকাল ৫ টার দিকে মঞ্চে আসেন কণ্ঠ শিল্পী ও ফোক গানের সম্রাজ্ঞী সংসদ সদস্য মমতাজ বেগম। ‘যতদিন রবে পদ্ম-মেঘনা বহমান,ততদিন রবে কীর্তি তোমার শেখ মজিবুর রহমান’ এ গান দিয়ে শুরু করেন তার পরিবেশনা। একে একে ৫ টি গান পরিবেশন করেন তিনি চলে যান মাগরিব নামাজের বিরতিতে। মাগরিব নামাজের বিরতিতে পর তিনি কয়েকটি গান পরিবেশন করেন। গানের তালে তালে উল্লাসিত হয়ে আয়োজক ও উপস্থিত দর্শকরা হেলে-দুলে যেমন খুশি তেমন নৃত্য পরিবেশন করেন। এছাড়া গান পরিবেশন করেন বাবলি সরকার ও ব্যান্ড দাগ।

নিজস্ব প্রতিবেদক, ৫ জুন ২০২২