Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে বেদে পরিবাররা পেলো প্রধানমন্ত্রীর উপহার
মতলব উত্তরে বেদে পরিবাররা পেলো প্রধানমন্ত্রীর উপহার

মতলব উত্তরে বেদে পরিবাররা পেলো প্রধানমন্ত্রীর উপহার

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় প্রধান মন্ত্রীর উপহার খাদ্য সামগ্রীী পেলেন বেদে পরিবার। সোমবার(২০ এপ্রিল) সুজাতপুর বাজার এলাকায় প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বেদে পরিবারের মাঝে পৌঁছে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত।

প্রতিটি পরিবারের জন্য খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, পেঁয়াজ ভোজ্য তেল, গুড়া দুধ। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আওরঙ্গজেব, উপস্থিত ছিলেন।

উপহার বিতরণকালে ইউএনও এএম জহিরুল হায়াত বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকা মানুষদের কথা ভেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার (খাদ্য সামগ্রী) যাতে উপজেলায় যোগ্য পরিবারের মাঝে পৌঁছানো যায় এ কারনেই নিজ গাড়িতে করে প্রত্যন্ত এলাকা ঘুরে প্রাপ্য যোগ্য পরিবারের কাছে উপহার পৌঁছে দেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

জানা যায়, মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজার সংলগ্ন এলাকায় বসবাস করে বেদে পরিবাররা। এসব বেদেরা বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে সাপ ধরা, খেলা দেখানো, শিঙ্গা লাগানোসহ বিভিন্ন কাজ করে পরিবারের জীবিকা নির্বাহ করতেন। য় লকডাউন ঘোষণার পর হতদরিদ্র বেদেরা অসহায় হয়ে পড়েন। নিরুপায় হয়ে সোমবার সকালে বেদেরা নিজেদের অসহায়ত্বের কথা ইউএনওকে মুঠোফোনে জানান।

বিষয়টি অবগত হয়ে তাৎক্ষণিক প্রধানমন্ত্রীর উপহার নিয়ে তিনি ওই বেদে পল্লীতে হাজির হন এবং সামাজিক দূূরত্ব বজায় রেখে বেদে স¤প্রদায়ের লোকজনের হাতে তা তুলে দেন। আর এসব পেয়ে খুশি বেদে পল্লীর লোকজনও।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল, ২১ এপ্রিল ২০২০