Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ
বিএনপির

মতলব উত্তরে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌর বিএনপি এবং সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে জ্বালানী তেল ও গণপরিবহন ভাড়া সহ সকল দ্রব্যের মুল্য বৃদ্ধি এবং ভোলা ও নারায়ণগঞ্জে পুলিশ কতৃক গুলি করে ছাত্র নেতা নুরে আলম, সেচ্ছাসেবক দল নেতা আব্দুল রহিম ও যুবদল নেতা শাওনকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।

শনিবার ( ১০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা খন্দকারকান্দি দারুল উলুম রহমানিয়া মাদ্রাসা মাঠে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথি বক্তব্য রাখেন সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় বিএনপি ভাইস প্রেসিডেন্ট মরহুম নুরুল হুদার জৈষ্ঠ পুত্র ও বিএনপি নেতা তানভীর হুদা।

মতলব উত্তর উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক চাঁদপুর জেলা বিএনপি সাবেক সহ-সভাপতি বিল্লাল হোসেন মৃধা, মতলব উত্তর উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি গোলাম সারোয়ার মজুমদার, উপজেলা যুবদলের সাবেক সভাপতি আবু সৈয়দ গোলাম রাব্বানী মামুন, সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, মতলব দক্ষিণ থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, ছেংগারচর পৌর বিএনপির নেতা আ. মান্নান লস্কর, ছাত্রদল নেতা, সাহাব উদ্দিন, মোঃহাসান, তুষার, মহিউদ্দিন, তানবির সরকার সহ আরো। এ সময় মতলব উত্তরের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে খন্দকারকান্দি দারুল উলুম রহমানিয়া মাদ্রাসা মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন মোড় প্রদক্ষিণ করে আনোয়ারপুর এসে শেষ হয়। পরে সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী এবং কেন্দ্রীয় বিএনপি ভাইস প্রেসিডেন্ট মরহুম নুরুল হুদার কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠিত হয়।

এ সময় তিনি বলেন, দ্রব্য্যমূল্যের বৃদ্ধি হলে শুধু বিএনপি নয়, আওয়ামীলীগ,জাতীয় পাটিসহ সকল শ্রেণির মানুষের জন্য সমস্যা। সেই প্রতিবাদ করায় বিএনপির নেতা কর্মীদের উপর পুলিশ কর্তৃক গুলি বর্ষিত হয়েছে সেই গুলিতে আমার ভাই নিহত হয়েছে। এই সরকার বিনা দোষে দেশনেত্রী সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দী ও চিকিৎসা জন্য বিদেশে যেতে দিচ্ছে না বিনা চিকিৎসায় ধুকে ধুকে মরছে । তার ছেলে আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে দেশের বাইরে রেখেছে।
এই সরকার মানুষের ভোটাধিকার হরন করেছে। আমাদের অধিকার আদায় করতে হলে ঐক্যবদ্ধ হয়ে আনন্দোলন করতে হবে। বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি করেন তিনি।

তানভীর হুদা আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আওয়ামীলীগের হাতে ক্ষমতা রেখে নির্বাচন করলে বিএনপি নেতাকর্মিরা জনগণকে সাথে নিয়ে প্রতিহত করবো। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলার মাটিতে আর কোন নির্বাচন করতে দেওয়া হবে না।

নিজস্ব প্রতিবেদক,১১ সেপ্টেম্বর ২০২২