মতলব উত্তরে বঙ্গবন্ধু জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন

শিশু গড়বে নতুন দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়ে ও বঙ্গবন্ধুর সোনার বাংলায়, থাকবে শিশু সুরক্ষায়’ এই স্লোগানে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মাচ) সকাল ১০টায় র‌্যালী বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা চত্ত্বরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এরপর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণে ফুল দিয়ে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করা হয়।

সকাল ১১টায় উপজেলা চত্ত্বরের বটতলায় শিশু ও শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগী অনুষ্ঠিত হয়।

প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু বলেছেন,জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতির মুক্তির সনদ। এ ভাষণ বিশে^র শ্রেষ্ঠ ভাষণের মধ্যে স্থান পেয়েছে।

তিনি বলেন, পাকিস্তানী ঔপনিবেশিক শাসন ও শোষণ থেকে এ জাতিকে মুক্ত করার সকল দিক-নির্দেশনা ৭ই মার্চের ভাষণে ছিল। বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন অবিসংবাদিত নেতা, সেটার প্রমাণ পাওয়া যায় তার দেয়া ৭ মার্চের ভাষণে। তিনি সে ভাষণে আমাদের জন্য অনেককিছু বলে গেছেন- যার সুফল আমরা এখনো ভোগ করছি। সে কারণেই তার ভাষণটি বিশ্বে এখনো সর্বশ্রেষ্ঠ ভাষণ হিসেবে বিবেচিত।’ জাতির রপিতার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ পেতাম না। দেশ আজ বিশ্ব দরবারে এতো পরিচিত লাভ করতে পারতো না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সুখি সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তোলার চেষ্টা চালিয়েছেন। তার স্বপ্ন পূরনে আজকে আমরা তার জন্ম দিনে সফত নেই বঙ্গবন্ধুর কন্যা সফল প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃওেত্ব এ দেশটাকে বিশ্ব দরবারে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা করবো। শিশুদের মনে দেশপ্রেমে জাগ্রত এবং তাদের আত্মবিশ্বাসী করে গড়ে তুলতে দল-মত নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম।

উপজেলা প্রাথমিক সহ: শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার পরিচালনায় আরো বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) নাছির উদ্দিন সারোয়ার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন, মতলব উত্তর প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আহমেদ আল কামাল প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ কবির হোসেন, পরিসংখ্যান কর্মকর্তা আ. মজিদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল কালাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম, একাডেমি সুপারভাইজার শাকিলা পারভীন, বিআরডিবি সমন্বয়কারী আফজালুর রহমানসহ অন্যান্য কর্মকতা/কর্মচারী, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

মতলব উত্তর উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন

মতলব উত্তর উপজেলায় উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মাচ) সকাল ১১টায় উপজেলা মডেল রিসোর্স সেন্টার ছেংগারচর পৌর ভবন মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান,মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন,উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ডসুপার মোঃ সামছুদ্দিন। উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ার টেকার মাওলানা মোঃ আক্তার হোসেন খানের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মনির হোসেন বেপারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছেংগারচর মডেল উচ্চট বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ কামাল হোসেন খান,বদরপুর ফাজিল মাদ্রাসার সাবেক প্রভাষক আঃ মালেক মাস্টার। মিলাদ মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, হাফেজ মোঃ জহিরুল ইসলাম।

||আপডেট: ১০:২০ অপরাহ্ন, ১৭ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর

Share