Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম শুরু
ফায়ার

মতলব উত্তরে ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম শুরু

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সেবা কার্যক্রম শুরু হয়েছে। ২৯ জানুয়ারী সেবা দিতে প্রস্তুতি শুরু করে মতলব উত্তর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি। অনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের তারিখ এখনও নির্ধারন করা হয়নি।

২ কোটি ৭৫ লাখ ৬৬ হাজার ৪৯৫ টাকা ব্যয়ে তিন তলা বিশিষ্ট মতলব উত্তর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে চাঁদপুর গণপূর্ত বিভাগ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে এসেছে নিয়োগপ্রাপ্ত জনবল। এছাড়া পাঠানো হয়েছে প্রয়োজনীয় সকল সরঞ্জাম।

স্থানীয় বাসিন্দারা বলেন, স্টেশনটি চালু হলে অগ্নিকান্ড নিয়ন্ত্রণ ও দুর্ঘটনায় হতাহতদের উদ্ধারসহ সেবার বিষয়ে উপজেলাবাসী উপকৃত হবে। স্টেশনটি চালু হচ্ছে এমন খবরে উপজেলাবাসীর মাঝে স্বস্তি ফিরেছে।

চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপ-সহকারী পরিচালক সাহিদুল ইসলাম বলেন, মতলব উত্তর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের জনবলসহ ১টি পানিবাহী গাড়ি ও ১টি পাম্প টানা গাড়িসহ সকল সরঞ্জাম দেয়া হয়েছে। এখন থেকে উপজেলায় এ সেবা দেয়া হবে। যেকোন সমস্যা সমাধানে ফায়ার সার্ভিস মুখ্য ভূমিকা রাখবে।

অফিসের ফোন নাম্বার ০১৩১৬-৫০৮০৫০ জনগণের জন্য খোলা থাকবে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৩০ জানুয়ারি ২০২৩