Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা সম্পন্ন
পরীক্ষা, কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন

মতলব উত্তরে নকলমুক্ত পরিবেশে পরীক্ষা সম্পন্ন

চাঁদপুর মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি আইডিয়েল একাডেমি কেন্দ্র ও নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে উৎসবমূখর এবং নকলমুক্ত পরিবেশে বাংলা ২য়পত্র বিষয়ে পরীক্ষা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার ৪ ফেব্রুয়ারি বাগানবাড়ি আইডিয়েল একাডেমি ও নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঘুরে দেখা গেছে, দু’টি কেনেন্দ্র নিরিবিলি পরিবেশে শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা চলছে।

কঠোরভাবে দায়িত্ব পালন করছেন ভারপ্রাপ্ত কর্মকতা ও কেন্দ্র সচিবগণ। প্রতিটি কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনী রয়েছে কঠোর নিরাপত্তায়। বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছেন ইউএনও এএম জহিররুল হায়াত, ওসি মো. নাসির উদ্দিন মৃধা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল।

বাগানবাড়ি আইডিয়েল একাডেমি কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনন করছেন (ইউএনও’র প্রতিনিধি) উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোঃ সাইফুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার (প্রাথমিক) মোঃ অলিউল্লাহ, উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা মোঃ তারেক মাহমুদ। কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন বাগানবাড়ি আইডিয়েল একাডেমির প্রধান শিক্ষক মোঃ আঃ আজিজ।

সহকারী কেন্দ্র সচিব ধনাগোদা তালতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফারুকুল ইসলাম এবং হলসুপার হিসেবে দায়িত্ব পালন করছেন কালিপুর হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ এনামুল হক ও পাঠান বাজার আবেদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান।

জানা যায়,বাগানবাড়ি আইডিয়েল একাডেমি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট এসএসসিতে পরীক্ষার্থী ছিল ৫৮৬ জন (নিয়মিত) এবং ১১৮ জন আংশিক বিষয়ে। অপরদিকে নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনন করছেন (ইউএনও’র প্রতিনিধি) উপজেলার একটি বাড়ি একটি খামারের সন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম। কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আরিফ উল্লাহ। সহকারী কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন দূর্গাপুর জনকল্যান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু স্বপন কুমার সূত্রধার,হলসুপার হিসেবে দায়িত্ব পালন করছেন শিকারীকান্দি আকবরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল হোসেন।

নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় কেন্দে’এ বাংলা দ্বিতীয় পত্র বিষয় পরীক্ষায় পরীক্ষার্থী ছিলো ৪০৮ জন। এর মধ্যে ছাত্র ১৮৯ জন ২১৯ জন। দু’টি কেন্দ্রে বাংলা প্রথম পত্র ছাড়া বাংলা দ্বিতীয় পত্রে উপস্থিতি ছিল শতভাগ।

খান মোহাম্মদ কামাল