Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে দুর্ধর্ষ ডাকাতি, আহত ৪
ডাকাতি

মতলব উত্তরে দুর্ধর্ষ ডাকাতি, আহত ৪

চাঁদপুরের মতলব উত্তরে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ১৯ নভেম্বর (রবিবার) ভোর রাত আনুমানিক আড়াইটার দিকে উপজেলার ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড পশ্চিম ঠাকুরচর গ্রামে এ ঘটনা ঘটেছে।

এ সময় ডাকাত দল দুই ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। ডাকাত দলের হামলায় ঠাকুর গ্রামের মৃত হাবিব উল্লাহ মিয়াজির ছেলে মাহি উদ্দিন মিয়াজি (৪০), তার ভাই আলাউদ্দিন (৩৫)ও সালাউদ্দিন,তার মা খায়রুননেছা (৭০) এই ৪ জন গুরুতর আহত হয়েছে।

ডাকাতি

আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতদের মধ্যে মহিউদ্দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিউতে চিকিৎসাধীন রয়েছেন।

ঠাকুর গ্রামের মহিউদ্দি মিয়াজির স্ত্রী হাবিবা আক্তার জানান, (রবিবার) রাত আনুমানিক আড়াইটার দিকে ৭/৮ জনের একটি ডাকাতদল অস্ত্র নিয়ে বারান্দার দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। প্রথমে আমার দেবর সালাউদ্দিনের রুমে ঢুকে পড়ে তার হাত পা বেঁধে ফেলে। এসময় তারা একইভাবে স্বামী মহিউদ্দি মিয়াজি (৪০,) তার ভাই আলাউদ্দিন (৩৫)ও সালাউদ্দিন ও আমার শাশুড়ী মা খায়রুননেছা (৭০) কে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর মারাত্মক আহত করে। ডাকাতরা মহি উদ্দিন ও আলাউদ্দিনের স্ত্রীর পরনে থাকা দুইটি চেইন ও একজোড়া কানের দুল ছিনিয়ে নিয়ে যায়। যার ওজন আনুমানিক ওজন ২ ভরি এবং আনুমানিক মূল্য ১ লাখ ৮০ হাজার টাকা। পরে আমার খালু শাখাওয়াত হোসেনকে প্রথমে গোপনে ফোন দেই। পরে ডাকাতরা চলে যাওয়ার পর তাদের ডাক চিৎকার শুনে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন। আহতদের মধ্যে মহিউদ্দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিউতে চিকিৎসাধীন রয়েছেন। এর আগেও তাদের বাড়ি থেকে একটি মোটরসাইকেল চুরি হয়ে যায়। হাবিবা আক্তার অঅরও জানান,আমরা এখন আতঙ্কিত। আমরা এ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতাদের দাবী জানাই প্রশাসনের নিকট।
এদিকে সকালে ডাকতির খবর পেয়ে মতলব সার্কেল মোঃ খায়রুল বাশার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রাশেদ মোবারক ও ওসি তদন্ত সানোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন ।

বিষয়টি নিশ্চিত করেছেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ রাশেদ মোবারক। এছাড়াও চাঁদপুর পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো (পিবিআই), এর ইন্সপেক্টর পুলক রবুয়া, আবু বক্কর সিদ্দিক, সাব ইন্সপেক্টর ফজলুর রহমান চৌধুরী ও ইব্রাহিমসহ বিশেষজ্ঞ টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে এ ঘটনার সংবাদ পেয়ে ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল মুফতি, ঠাকুরচর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক শামছুদ্দিনঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহত পরিবারবর্গদেরকে সমবেদনা জানান ।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদ মোবারক জানান, ডাকাতির ঘটনায় সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) খায়রুল কবির খোকন, পিবিআই ও মতলব উত্তর থানা পুলিশ যৌথভাবে কাজ করছে। এছাড়াও মতলব উত্তর থানার একটি বিশেষ টীম কাজ করছে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই অপরাধীদের ধরে আইনের আওতায় আনতে পারবো।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল,১৯ নভেম্বর ২০২৩