Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ
মতলবে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ

মতলবে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ

‘মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’ এ ¯েøাগান নিয়ে মতলব উত্তরে উদযাপিত হলো জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৮। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক গত ৬ মার্চ শিক্ষা সপ্তাহ উদ্বোধন করা হয়।

৬ দিন ব্যাপী শিক্ষা সপ্তাহ উদ্যাপনের পর রোববার উপজেলা পরিষদ প্রাঙ্গণে শিক্ষা উপকরণ মেলা, সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। মেলায় কলাকান্দা, এখলাছপুর, নন্দলালপুর, পাঠান বাজার ও নাউরীসহ মোট ৫টি ক্লাস্টার অংশ গ্রহন করে।

বিকাল ৩ টায় শিক্ষা মেলার সকল স্টলগুলো পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা নিবার্হী কর্মকর্তা শারমিন আক্তার ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ। মেলার স্টল দেখে সন্তোষ প্রকাশ করেন তারা। এরপর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ইউএনও শারমিন আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, পাঠ্যবইয়ের পাশাপাশি শিশুদের বাস্তবমূখী শিক্ষা প্রদানে শিক্ষকদের আরো আন্তরিক হতে হবে। তাহলেই প্রতিটি শিশুর মাঝে বিজ্ঞান চর্চা হবে। বিজ্ঞান চর্চা প্রতিটি শিক্ষার্থীর জন্য জরুরী একটি বিষয়। মনজুর আহমদ আরও বলেন, বর্তমান সরকার প্রাথমিক শিক্ষাকে মডেল শিক্ষায় রুপান্তর করার জন্য কাজ করছেন। ডিজিটাল দেশ গড়তে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার ওপর জোড় দিয়েছেন। তিনি বলেন, শিক্ষা উপকরণ মেলা আমার কাছে অন্ত্যান্ত ভাল লেগেছে। আগামীতে এ মেলা আরো প্রসারিত করে সাজানো হবে। এজন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে আমি সর্বাত্মক সহযোগীতা করবো। সুন্দর একটি শিক্ষা উপহার দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে তিনি সকলকে ধন্যবাদ জানান।

সহকারি শিক্ষা কর্মকর্তা মো. মাহফুজ মিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভূঞা। আরো বক্তব্য রাখেন, ওটারচর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শহীদ উল্লাহ প্রধান, সাংবাদিক শামছুজ্জামান ডলার, চরকালিয়া সপ্রাবির প্রধান শিক্ষক রহমত উল্লাহ পাটোয়ারী প্রমুখ। উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোজাম্মেল হক, মোঃ অলিউল্লাহ, নাউরী আহম্মদীয়া উবির প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, ঠাকুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহিন মিয়া,চরপাথালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীকৃষ্ণ পাল, নাউরী সপ্রাবির প্রধান শিক্ষক আবুল খায়ের মো. বাহাউদ্দিন, ফরাযীকান্দি সপ্রাবির প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল বাতেন, সাদুল্লাপুর সপ্রাবির প্রধান শিক্ষক জহিরুল ইসলাম, ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আছিয়া খাতুন, সহকারী শিক্ষক জেসমিন আক্তার, মোখলেছুর রহমান, শ্যামল কুমার বাড়ৈ,কুমকুম আক্তার, নিলুফা ইয়াসমিন, নূরে আলম, নবাব নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তাহমিনা আক্তার নিপুসহ সকল শিক্ষকবৃন্দ।

এরপর বিজয়ী ক্লাস্টারের শিক্ষকদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, ইউএনও শারমিন আক্তার ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভূঞাসহ অতিথিবৃন্দ। প্রথম স্থান অধিকার করেছে নাউরী ক্লাস্টার। যৌথভাবে দ্বিতীয় হয়েছে নন্দলালপুর ও কলাকান্দা ক্লাস্টার। তৃতীয় হয়েছে যৌথভাবে পাঠান বাজার ও এখলাছপুর ক্লাস্টার।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল