Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরে গ্রীষ্মকালীন টমেটো চাষের মাঠ দিবস
মতলব উত্তরে গ্রীষ্মকালীন টমেটো চাষের মাঠ দিবস

মতলব উত্তরে গ্রীষ্মকালীন টমেটো চাষের মাঠ দিবস

চাঁদপুর টাইমস, মতলব উত্তর করেসপন্ডেন্ট:

পূর্বাঞ্চলীয় সমন্বিত উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় মতলব উত্তর উপজেলায় গ্রীষ্মকালীন টমেটো চাষের উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেলে ফতেপুর উচ্চ বিদ্যালয় মাঠে চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ-পরিচালক আলী আহম্মেদ এর সভাপতিত্বে ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা মজিবুর রহমানের সঞ্চালনায় মাঠ দিবসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- পূর্বাঞ্চলীয় সমন্বিত উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) এর প্রকল্প পরিচালক সারওয়ারী মেহেদী মোবারক।

এসময় তিনি বলেন, নতুন এই জাতের গ্রীষ্মকালীন টমেটো চাষ বছরের প্রায় সব সময়ই হয়। সবাই যদি টমেটো চাষে এগিয়ে আসে তাহলে কাঁচা তরকারী ও পুষ্টি চাহিদা পুরণ করা সম্ভব। এছাড়া এই টমেটো চাষ করলে কৃষকরা অন্যন্য চাষের থেকে বেশি লাভবান হবে। তিনি আরো বরেন, আমরা যথা সাধ্য চেষ্টা করছি গ্রীষ্মকালীন টমেটো চাষে কৃষকদের উদ্বুদ্ধ করতে। কেউ চাষ করতে চাইলে কৃষি বিভাগ সার্বিক সহযোগিতা করবে। পুষ্টি চাহিদা পূরণে প্রতিটি বাড়িতে ৪ থেকে ৫ টি ফল গাছ লাগাতে হবে ও ফল খেতে হবে। ফল অপুষ্টিতে ভূগবে না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এসএম সৈয়দ হোসেন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আবদুর রউফ, বিণয় ভুষণ দাস, স্বপন চন্দ্র দাস, রাসেল মিয়া।

এরপূর্বে ব্রি ধান-৪৮ জাতের শস্য কর্তন করেন। নেরিকা ধান ক্ষেত পরিদর্শণ করেন ও গ্রীষ্মকালীন টমেটোর ক্ষেত পরিদর্শন করেন।