Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে এসএসসিতে অনুপস্থিত ৩১ পরীক্ষার্থী
এসএসসিতে

মতলব উত্তরে এসএসসিতে অনুপস্থিত ৩১ পরীক্ষার্থী

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় এসএসসি পরীক্ষার কেন্দ্র ৭ টি, ভোকেশনাল কেন্দ্র ২ টি ও দাখিল পরীক্ষার কেন্দ্র ১টি। মোট ১০ টি কেন্দ্র থেকে এবার এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ গ্রহণ করছে ৬ হাজার ৮২৪ জন পরীক্ষার্থী। এসএসসি ৬ হাজার ২২ জন, ভোকেশনাল ২৯৩ জন ও দাখিল পরীক্ষার্থী ৫০৯ জন। তবে প্রথম দিনেই অনুপস্থিত ছিল ৩১ জন শিক্ষার্থী।

জানা গেছে, এসএসসি পরীক্ষার ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ১ হাজার ৪২২ জন, প্রথম দিনে অনুপস্থিত ২ জন।

সংক্ষিপ্ত সিলেবাসে রোববার সকাল ১০টায় পরীক্ষায় বসে শিক্ষার্থীরা। দেড় ঘণ্টার পরীক্ষায় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের লিখিত অংশে ৮টি প্রশ্নের মধ্যে ২টির উত্তর দিতে হয়। এমসিকিউ অংশে ২৫টির মধ্যে দিতে হয় ১২টির উত্তর। মানবিক এবং ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের লিখিত অংশে ১১টির মধ্যে ৩টি এবং এমসিকিউ অংশে ৩০টির মধ্যে ১৫টি প্রশ্নের উত্তর দিতে হয়।

করোনা মহামারির কারণে ২০২০ সালে এইচএসসি পরীক্ষা না হলেও এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এ বছরের শুরু থেকেই দুটি পরীক্ষাই আয়োজনের কথা বারবার বলে আসছে শিক্ষা মন্ত্রণালয়।

বাগানবাড়ি আইডিয়েল একাডেমি কেন্দেমোট পরীক্ষার্থী ১ হাজার ২৪৫ জন, অনুপস্থিত ১ জন।

সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয় কেন্দে মোট পরীক্ষার্থী ৪০৩ জন।

নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় কেন্দেমোট পরীক্ষার্থী ১ হাজার ৬৬ জন, অনুপস্থিত ৩ জন।

জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৩৭৪ জন, অনুপস্থিত ২ জন।

নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৭৬৮ জন।
দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৭৪৪ জন, অনুপস্থিত ১ জন।

দাখিল পরীক্ষার ফরাজীকান্দি উয়েসীয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৫০৯ জন, অনুপস্থিত ১৪ জন।

এসএসসি পরীক্ষার ভোকেশনালে সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৭৩ জন, অনুপস্থিত ৫ জন এবং
জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় ভোকেশনাল কেন্দ্রে মোট পরীক্ষার্থী ২১৮ জন, অনুপস্থিত ৩ জন।

মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্র সহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, নিরিবিলি পরিবেশে পরীক্ষা দিচ্ছে পরীক্ষার্থীরা। স্বাস্থ্যবিধি অনুসরণ করা হচ্ছে কেন্দ্রগুলোতে । সুষ্ঠু পরিবেশে পরীক্ষা গ্রহণ করাই সরকারের লক্ষ্য অনুযায়ী শিক্ষকরা দায়িত্ব পালন করছেন। উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে পরীক্ষা গ্রহণ করার সরকারের লক্ষ্য। সে হিসেবে আমরা কাজ করছি। সকল পরীক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক পরিধান করার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান আরো জানান, করোনা প্রতিরোধ ও প্রশ্ন্নপত্র ফাঁস রোধে উপজেলা প্রশাসনের কঠোর নজরদারিতে অনুষ্ঠিত হচ্ছে পরীক্ষা। শান্তিপূর্ণ ভাবে প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে।

নিজস্ব প্রতিবেদক