Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে এক অসহায় নারীর সংবাদ সম্মেলন
অসহায় নারীর

মতলব উত্তরে এক অসহায় নারীর সংবাদ সম্মেলন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় শ্বাশুড়ি ও শ্বশুর বাড়ির লেঅকজনদের জুলুম নির্যাতন,মিথ্যা মামলা, নানা রকম হয়রানী ও নির্যাতনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে অসহায় এক নারী।

৩১ আগষ্ট বুধবার বিকেলে চাঁদপুর মতলব উত্তর উপজেলা ১২ নং ফরাজীকান্দি ইউনিয়নের ৭নং ওয়ার্ডে দক্ষিণ রামপুর কাঁচিকান্দি গ্রামে ভুক্তভোগী পরিবারের ব্যানারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ভুক্তভোগী অসহায় নারী নিরুদ্দেশ স্বামী উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের রামপুর গ্রামের তানজিল গাজীর স্ত্রী জেসমিন বেগম।

সংবাদ সম্মেলনে তানজিল গাজীর স্ত্রী জেসমিন বেগম বলেন, আমার বিয়ে হয়েছে ১৪ বছর। বিয়ের পর থেকে আমার শ্বাশুড়ির প্ররোচনায় আমার স্বামী তানজিল আমাকে যৌতুকের জন্য অত্যাচার নির্যাতন করতে থাকে। আমি যৌতুকের টাকা না দেওয়াতে আমাকে স্বামী- শ্বাশুড়ি মারধর করে আমাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। অতপর আমি থানায় অভিযোগ দিলে স্বামী- শ্বাশুড়ি সমঝোতায় এসে আমাকে তারা তাদের বাড়িতে নিয়ে যায়। কিছুদিন সংসার করার পর আবারও আমাকে স্বামী- শ্বাশুড়ি মারধর করে। আমি স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বিচার দিলে তারা বলে যৌতুকের টাকা দিলে আমাকে তারা মেনে নিবে নাহলে আমাকে তারা তাদের বাড়িতে থাকতে দিবেনা। আমি আমার বাবার বাড়িতে কিছুদিন থাকি পরে তারা আমার সাথে কোনো রকম যোগাযোগ না করায় আমি আবারও স্বামী- শ্বাশুড়িকে আসামী করে মামলা দায়ের করি। পরবর্তীতে আমার স্বামী আমার ছেলে সামিউল ইসলাম নিরবের নামে ৪.৩৩ শতাংশ জায়গা লিখে দিয় সমঝোতা করে।

তারপর আমার শ্বাশুড়ি আমার স্বামী নিরুদ্দেশ করে রাখে। এখন আমি আমার স্বামী ছাড়া প্রায় ৮ বছর থাকছি। এই ৮ বছরের মধ্যে তাকে আমি ৩ বার খেজে নিয়ে আসি কিন্তু প্রতিবারই সে পালিয়ে যায়। আমার এবং আমার সন্তানকে কোনো ভরনপোষণ দেয়না। পরবর্তীতে গ্রাম্য সালিশের মাধ্যমে বলায় হয়, আমার স্বামী- শ্বাশুড়ি আমাকে এবং আমার সন্তানকে ভরণপোষণের জন্য মাসে ৫’হাজার টাকা করে দেওয়ার কথা থাকলে এক টাকাও তার আমাকে দেয় নাই। আমি আমার সন্তান নিয়ে উপায়ন্তর না পেয়ে আমার স্বামীর বসতঘর বিক্রি করে দেই। বিক্রি করে দেওয়ায় আমার শ্বাশুড়ি বিভিন্নভাবে থানায় মিথ্যা অভিযোগ দিয়ে আমাকে হয়রানি করছে। আমাকে অমানুবিক নির্যাতন করে তিলে তিলে মেষ করে দিচ্ছে। আমি আমার সন্তান নিয়ে বাঁচতে চাই। নির্যাতন থেকে মুক্তি চাই।তাই আমি আজ সকল সাংবাদিক ভাইদের মাধ্যমে মানসিক ও শারিরীক নির্যাতনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন ও মিথ্যা মামলা প্রত্যাহারের প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন,জেসমিন বেগমের বড় ভাই রিয়াজ উদ্দিন খান, সাবেক েেমেম্বার, সফিকুল ইসলাম পাটোয়ারী, মোহাম্মদ হোসেন বেপারী সহ এলাকাবাসী।

নিজস্ব প্রতিবেদক, ৩১ আগস্ট ২০২২