মতলব উত্তরে আমন মৌসুমে পর্যাপ্ত সেচের পানি সরবরাহের লক্ষ্যে সভা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বর্তমান আমন মৌসুমে পর্যাপ্ত সেচের সরবরাহের লক্ষ্যে উপজেলা সেচ কমিটির সভা উপজেলা প্রশাসন ও বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের আয়োজনে উপজেলা সেচ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ আগষ্ট বিকেলে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি বীর মুক্তি যোদ্ধা এমএ কুদ্দুস।

তিনি বক্তোব্যে বলেন বর্তমান প্রাকৃতিক যে দূর্যোগ এর কারনে খড়া, এর প্রভাবে ক্ষেতে ধান রোপন করা অনুপোযোগী হয়ে পরছে, কোন কোন জায়গায় মাটি ফেটে চৌচির হয়ে গেছে, সে জন্য মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের বেড়ীবাঁধের ভিতর আউশধান রোপনের পুরো পুরি সময়, দেখা গেছে পানির অভাবে কৃষকরা ক্ষেতে ধান রোপন করতে পারছে না,সে জন্য তাৎক্ষণিকভাবে সেচ মিটিং এর সভায় উপস্থিত সকলের সিদ্ধান্ত মোতাবেক ২/১ দিনের মধ্যেই বাড়ীঁবাধের সেচ ক্যানেলে পানি সরবরাহ করা হবে। কৃষক-কৃষাণীদের ক্ষেত তৈরী করে ধান রোপনের প্রস্তÍুতি নেওয়ার জন্য আহবান করেন।

তিনি আর ও বলেন প্রত্যেক পানি ব্যবস্হাপনা দল গুলো কে সেচ ক্যানেন জরুরী পরিস্কার রাখার আহবান জানান। আর কৃষক কৃষাণীদের মেইন ক্যানেল থেকে ক্ষেতে পানি নেওয়ার জন্য মাঠনালা পরিস্কার করে রাখার জন্য সকলের প্রতিউদাত্ত আহ্বান জানান।

সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার সালাউদ্দিন, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, বাংলাদেশ এগ্রিকালচার ডাবল পেমেন্ট কর্পোরেশন বিএডিসির সাব এসিস্টেন্ট ইঞ্জিনিয়ার (এমআই মোঃ মেহদী হাসান ভুইয়া, বিএডিসি চাঁদপুরের ইমরুল কায়েস মির্জা কিরন, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের উপ-বিভাগীয় প্রকৌশলী মোশাররফ হোসেন, এসও জামাল হোসেন, এসও সালাউদ্দিন, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাজান প্রধান, কৃষক প্রতিনিধি মোঃ শামসুদ্দিন খান প্রমূখ।

নিজস্ব প্রতিবেদক, ২৪ আগস্ট ২০২২

Share