Home / উপজেলা সংবাদ / মতলব উত্তরের ইমামপুর উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশে
মতলব উত্তরের ইমামপুর উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশে

মতলব উত্তরের ইমামপুর উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশে

চাঁদপুর মতলব উত্তর উপজেলার ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার বিকেলে শিক্ষার মানোন্নয়নে ’মা’ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সভাপতি ও ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্যাহ সরকারের সভাপতিত্বে ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য কামরুজ্জামান ইয়ার হোসেন ও শিক্ষক ছগির হোসেন মাস্টারের পরিচালনায় উক্ত ”মা’ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আশরাফুল আলম, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আতিকুর রহমান।

এতে স্বাগত বক্তব্য রাখেন,ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ নাছির উদ্দিন প্রমুখ।

মা” সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু বলেন, ছেলে-মেয়েদের সঠিক শিক্ষাদান এবং সঠিকভাবে গড়ে তোলার জন্য মায়েদের ভূমিকা অনস্বীকার্র্য।

তাছাড়া শিক্ষিত জাতি গড়তে মায়েদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করতে তাদের দায়িত্ব সবচেয়ে বেশি।

বাবারা কাজে কর্মে বেরিয়ে পড়েন। সব সময় ঘরে থাকেন না। কাজেই মায়েরা একটু সচেতন হলে সন্তানদের পাশে বসে থেকে সময় দিলে এবং নিজের সন্তান কোথায় যায় তার খোঁজখবর নিলে তাদের ভবিষ্যৎরা অবস্যই মেধাবী ও সুনাগরিক হিসেবে গড়ে উঠবে।

তিনি আরো বলেন,‘শিক্ষাই জাতির মেরুদন্ড’। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। আর শিক্ষাই হচ্ছে একটির জাতির উন্নতির চাবিকাঠি। এর ভিত্তি যত মজবুত হবে সে দেশ ততো বেশি তাড়াতাড়ি উন্নতি লাভ করবে।

মনজুর আহমদ মঞ্জু আরো বলেন, ছেলে-মেয়েদের বিদেশি টিভি প্রোগ্রাম দেখাবেন না। আপনারাও দেখবেন না। বিদেশি চ্যানেল দেখলে তারা লেখাপড়ার প্রতি আগ্রহ হারিয়ে ফেলবে। বাংলাদেশি চ্যানেলে কৃষি, সাংস্কৃতিক ও সামাজিক, শিক্ষামূলকসহ আরো ভাল ভাল প্রোগ্রাম হয় সেগুলো দেখাবেন। তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন, ছেলে মেয়েদের হাতে মোবাইল দিবেন না।

তিনি আরো বলেন, মোবাইলের মাধ্যমে তারা বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে। তাই ছাত্র-ছাত্রীদের মোবাইল ব্যবহার থেকে বিরত রাখবেন। বর্তমানে লেখা পড়া করতে কোনো টাকা লাগে না। সরকারিভাবে বই দেওয়া হচ্ছে এবং মেধাবী ও গরীব ছাত্র/ছাত্রীদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগ করে দিয়েছে বর্তমান আওয়ামী লীগ সরকার। বর্তমান সরকতার শিক্ষা ক্ষেতে মেয়েদেরকে পড়াশুনা করে মেয়েরা যাতে দেশের কর্নধার হতে পারে সেজন্য শিক্ষা ক্ষেত্রে মেয়েদের জন্য উপবৃত্তি প্রদান, বিনা বেতনে পড়াশুনার ব্যবস্থা করেছে।

এছাড়া বছরের প্রথম দিনে ¦িনামূল্যে পাঠ্যপুস্তক বই তুলে দিচ্ছেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের ক্ষমতায়নে এবং নারীদের উন্নয়নে অনেক দৃষ্টান্তমূলক কাজ সকরেছে। তিনি যদি কোন ছেলে-মেয়ে তার যোগ্যতা নিয়ে যদি উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে চায়, কিন্তু অর্থের জন্য পারছে না, এ ধরনের ছাত্র/ছাত্রীদের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

মতলব উত্তরের ইমামপুর উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশে

About The Author

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

: আপডেট 11:১৪ পিএম, ২২ মার্চ ২০১৬, মঙ্গলবার
ডিএইচ