Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে ৬৭ পূজা মণ্ডপে দুর্গোৎসব শুরু
পূজা

মতলবে ৬৭ পূজা মণ্ডপে দুর্গোৎসব শুরু

আজ ৯ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু। চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার ৬৭ পূজা মন্ডপে দুর্গোৎসব চলবে। শারদীয় দুর্গা পূজাকে কেন্দ্র করে রংতুলির আঁচড়ে সাজানো হয়েছে প্রতিমা।

পূজা উদযাপন পরিষদের তথ্য বলছে, এ বছর চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ৩৪ টি ও মতলব দক্ষিণ উপজেলায় ৩৩ টি পূজা ন্ডপে দুর্গোৎসব হতে যাচ্ছে। ৯ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু ।

১২ অক্টোবর মহাদশমীর বিহিত পূজা অনুষ্ঠিত হবে। সেদিন সন্ধ্যায় বিসর্জনের মধ্য দিয়ে শারদীয়া দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে।

পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস বলেন, এই উপজেলায় ৩৪ টি পূজা মন্ডপে দুর্গাপূজা উদযাপিত হবে। প্রতি বছর ব্যাপক জাকজমক উৎসবের মধ্য দিয়ে পূজা উদযাপন করা হয়। আশা করছি সুষ্ঠু ও নিরাপদভাবে আমরা পূজা উদযাপন করতে পারবো। শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন নিশ্চিত করতে এরইমধ্যে প্রস্তÍুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) একি মিত্র চাকমা বলেন, ‘বাংলাদেশে শারদীয় দুর্গাপূজা হিন্দুদের সবচেয়ে বড় উৎসব। অসাম্প্রদায়িক বাংলাদেশে হিন্দুরা সুশৃঙ্খল ও আনন্দঘন পরিবেশে এই উৎসব উদযাপন করে আসছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মন্ডপগুলো নিরাপত্তার চাঁদরে ঢেকে রাখার পরিকল্পনা করা হয়েছে। পুলিশসহ সব বাহিনী এতে সহায়তা করবে।’

মতলব উত্তর থানার অফিসার্স ইনচার্জ মোঃ রবিউল হক বলেন, ‘শুরু হবে শারদীয় দুর্গাপূজা। মতলব উত্তর থানা এলাকায় ৩৪ ন্ডপ রয়েছে। মন্ডপগুলোর নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে। যে কোনো সহিংসতা মোকাবিলাসহ সব ধরনের প্রস্তÍুতি নেওয়া হয়েছে।’

নিজস্ব প্রতিবেদক, ৯ অক্টোবর ২০২৪