Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে ১৫ নমুনার ১৪টি পজিটিভ
corona test
ফাইল ছবি

মতলবে ১৫ নমুনার ১৪টি পজিটিভ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় গত রোববার ১৫টি নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। আজ বুধবার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে দেখা যায় ১৪ জনেরই কোভিড পজিটিভ। এ নিয়ে এ উপজেলায় কোভিড-১৯-এ সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ১১২।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। নুসরাত জাহান বলেন, তাঁর উপজেলায় রোববার ১৫ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়।

আজ সেখানকার পাঠানো প্রতিবেদনে দেখা যায়, সংগ্রহ করা ওই ১৫ নমুনার ১৪টিতেই কোভিডের সংক্রমণ রয়েছে।

নুসরাত জাহান বলেন, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে তাঁর স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক, এক মেডিকেল টেকনোলজিস্ট, এক কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি), তাঁর এক শিশুসন্তান, এক অ্যাম্বুলেন্সচালক, দুই স্বাস্থ্যকর্মী এবং থানা-পুলিশের পাঁচ সদস্য রয়েছেন। সংক্রমিত ব্যক্তিদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁদের বাড়ি লকডাউন করা হয়েছে। তাঁদের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

স্থানীয় স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, আজকের ওই ১৪ জনসহ এ উপজেলায় কোভিডে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ১১২। আজ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় প্রায় ৫০০টি। করোনায় মারা যান আটজন। উপসর্গ নিয়ে মারা যান ১৯ জন।

করেসপন্ডেট,২২ জুলাই ২০২০