মতলবে ১ম দিনে অনুপুস্থিত ১শ’ ২২ পরীক্ষার্থী

সারাদেশের ন্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১১টি কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে জুনিয়র স্কুল সার্টিফিকেট জেএসসি ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা শুরু হয়েছে। এ বছর এ উপজেলা থেকে মোট ১১টি কেন্দ্রে ৫ হাজার ৯শ’ ৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে এ পরীক্ষায় অংশ নেওয়ার কথা থাকলেও প্রথম দিনে ৫ হাজার ৮শ’২২ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন।

এদের মধ্যে ছাত্র ২ হাজার ৬শ’৮৩ জন এবং ছাত্রী ৩ হাজার ১শ’৩৯ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। প্রথম দিনে অনুপস্থিত ছিলেন মোট ১শ’২২ জন পরীক্ষার্থী।

রোববার মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার রোববার অনুষ্ঠিত জুনিয়র স্কুল সার্টিফিকেট জেএসসি পরীক্ষা ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার উপজেলার ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়,দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়,নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন কেন্দ্রে পরিদর্শন করেছেন।

জেএসসিতে অংশ নেওয়া ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ৮৯৯ জনের মধ্যে ৮৭৯ জন পরীক্ষার্তী আংশগ্রহণ করে। তার মধ্যে ছাত্র ৩৬৫ জন,ছাত্রী ৫১৪ জন।এখানে অনুপস্থিত ছিলো ২০ জন। তার মধ্যে ছাত্র ১১ জন ও ছাত্রী ৯জন।

নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ১০২৪ জনের মধ্যে ৯৯৯ জন অংশ গ্রহণ করে। তার মধ্যে ছাত্র ৪৮১ জন ও ছাত্রী ৫১৮জন। এখানে অনুপস্থি ছিলো মোট ২৫ জন পরীক্ষার্থী। তার মধ্যে ছাত্র ১২জন ছাত্রী ১৩ জন।

বাগানবাড়ি আইডিয়েল একাডেমী কেন্দ্রে পরীক্ষার্থী ৯১৩ জন মধ্যে অংশ গ্রহণ করে ৯০০ জন পরীক্ষার্থী। তার মধ্যে ছাত্র ৪৬২ জন ও ছাত্রী ৪৩৮ জন। এখানে অনুপস্থিত ছিলো ১৩ জন। তার মধ্য ছাত্র ৫ জন ছাত্রী ৮জন।

দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ৭৫১ জনের মধ্যে আংশগ্রহণ করে ৭৪২ জন। তার মধ্যে ছাত্র ৩৪৬ ও জন ছাত্রী ৩৯৬ জন। প্রথম দিনে অনুপস্থিত ছিলো ৯জন। তার মধ্যে ছাত্র ৪ জন ও ছাত্রী ৫জন।

সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ৩৮৯ জনের মধ্যে অংশগ্রহণ করে ৩৮০ জন। তার মধ্যে ছাত্র ১৬৬ জন, ও ছাত্রী ২১৪ জন। এখানে অনুপস্থিত ছিলো ৯ জন। তার মধ্যে ছাত্র ৪ জন ও ছাত্রী ৫ জন।

জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ৪১৬ জনের মধ্যে অংশ গ্রহণ করে ৪১১ জন পরীক্ষার্থী। তার মধ্যে ছাত্র ১৭৯ জন ও ছাত্রী ২৩২জন। এ কেন্দ্রে প্রথম দিনে অনুপস্থিত ছিলো ৫ জন পরীক্ষার্থী। তার মধ্যে ছাত্র ৪ জন ও ছাত্রী ১ জন।

নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ৪৪২ জন অংশ গ্রহণ করে। তার মধ্যে ছাত্র ২১৩ জন ও ছাত্রী- ২২৬ জন। এ কেন্দ্রে প্রথম দিনে অনুপস্থিত ছিলো ৩ জন। তার মধ্যে ছাত্রী ৩ জন।

নন্দলালপুর ছামাদিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ২২৮ জন অংশগ্রহণ করে। তার মধ্যে ছাত্র ৯১ জন ও ছাত্রী ১৩২ জন। এ কেন্দ্রে অনুপস্থিত ৫ জন। তার মধ্যে ছাত্র ৩ জন ও ছাত্রী ২ জন।

ওটারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ৪০৭ জন অংশগ্রহণ করেন। তার মধ্যে ছাত্র ১৮৩ জন ও ছাত্রী ২০৮ জন। এ কেন্দ্রে অনুপস্থিত ছিলো ১৬ জন পরীক্ষার্থী।

মতলব উত্তরের ২টি জেডিসি কেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ৪শ’ ৭৪ জনের মধ্যে ৪৫৮ন অংশ গ্রহণ করে। তার মধ্যে ছাত্র ১৯৭ জন ও ছাত্রী ২৬১ জন।

ফরাজীকান্দি ওয়েসিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষার্থী ২৮৫ জনের মধ্যে অংশগ্রহণ করে ২৭৬ জন পরীক্ষার্থী। তার মধ্যে ছাত্র ১২০ জন ও ছাত্রী ১৫৬ জন। এ কেন্দ্রে অনুপস্থিত ছিলো ৯ জন।এবং আউলিয়াবাগ দাখিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষার্থী ১৮৯ জনের মধ্যে ১৮২ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন।। এর মধ্যে ছাত্র ৭৭ জন ও ছাত্রী ১০৫।

কামাল হোসেন খান

: ।।  আপডেট ১১:৫৯ পিএম ০১ নভেম্বব, ২০১৫ রোববার

প্রতিনিধি/ডিএইচ

Share