Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে হত্যা মামলায় যুবকের ১০ বছরের আটকাদেশ
মামলায়

মতলবে হত্যা মামলায় যুবকের ১০ বছরের আটকাদেশ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বদরপুর গ্রামে পাগলা সোবহান শাহ্ এর মাজারে বাবার সঙ্গে থাকা সাদিয়া নামের বাকপ্রতিবন্ধী ১০ বছর বয়সী এক শিশু হত্যা মামলায় অভিযুক্ত মো. সোহরাওয়ার্দী সালাউদ্দিন নামে যুবককে ১০ বছরের আটকাদেশ দিয়েছেন আদালত।

১১ মার্চ সোমবার দুপুরে চাঁদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবদুল হান্নান এ রায় দেন।

আটকাদেশপ্রাপ্ত ওই যুবক মতলব উত্তর উপজেলার বদরপুর গ্রামের ফকির বাড়ির মো. সহিদ ফকিরের ছেলে।

হত্যার শিকার শিশু সাদিয়া নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার ভোলাবো ইউনিয়নের করাইডা গ্রামের বড় বাড়ির মো. ডিপটি মিয়ার মেয়ে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ডিপটি মিয়া নারায়ণগঞ্জের হলেও বদরপুর গ্রামে পাগলা সোবহান শাহ্ এর মাজারে ৫ থেকে ৬ মাস থাকেন। ঘটনার সময় ২০১২ সালের ২ ডিসেম্বর মেয়েকে নিয়ে ওই মাজারে আসেন। ওই দিন দুপুর ১২টার দিকে তার মেয়ে ভাপা পিঠা খেতে গিয়ে নিখোঁজ হন। এর একমাস পর অর্থাৎ ২০১৩ সালের ৬ জানুয়ারি বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পরিত্যক্ত টয়লেটে অর্ধগলিত অবস্থায় ওই শিশুর মরদেহ পাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বাবা। তিনি মেয়ের মরদেহ শনাক্ত করেন। এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে মতলব উত্তর থানায় মামলা করেন তিনি। এরপর মতলব উত্তর থানা পুলিশ ২০১৩ সালের ২৮ জানুয়ারি আসামি মো. সোহরাওয়ার্দী সালাউদ্দিনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

মামলটি তদন্ত শেষে মতলব উত্তর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. আবু হানিফ ২০১৪ সালের ৩০ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) সাইয়েদুল ইসলাম বাবু জানান, এ মামলায় আদালত ১০ জনের স্বাক্ষ্যগ্রহণ করেন। মামলাটি দীর্ঘ প্রায় ১১ বছর চলাকালীন সময় স্বাক্ষ্যপ্রমাণ, মামলার নথিপত্র পর্যালোচনা এবং আসামি তার অপরাধ শিকার করায় এ রায় দেন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট বিল্লাল হোসেন।

এ মামলার রায়ে বিচারক উল্লেখ করেন, অভিযুক্তের বয়স বর্তমানে ১৮ বছরের ঊর্ধ্বে হওয়ায় বর্ণিত আইন অনুসারে তাকে সাজা ভোগের জন্য পরোয়ানাসহ জেল সুপার, জেলা কারাগার, চাঁদপুর বরাবর প্রেরণ করা হোক।

স্টাফ করেসপন্ডেট, ১২ মার্চ ২০২৪