Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে স্কুলছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার
লাশ উদ্ধার
ছবি প্রতীকী

মতলবে স্কুলছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় স্কুলছাত্রীর গলাকাটা লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। ২২ এপ্রিল বুধবার সকাল ১১ টার দিকে উপজেলার সুজাতপুর এলাকার অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়।

প্রায় মাসখানেক ধরে ওই ছাত্রী নিখোঁজ ছিল। তার নিখোঁজের বিষয়ে থানায় জিডি ছিল। ওই ছাত্রীর নাম কাকলী। সে ইসলামাবাদ সপ্তমগ্রাম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। তার পিতার নাম ভজন মিস্ত্রি। বাড়ি ইসলামাবাদ ইউনিয়নের উত্তর ইসলামাবাদ গ্রামে।

পুলিশ জানিয়েছে, সকালে একদল কিশোর মমরুজকান্দি উচ্চ বিদ্যালয়ের মাঠে ক্রিকেট খেলতে যায়। এ সময় ক্রিকেটের ব্যাটের আঘাতে বলটি পাশের অক্সফোর্ড একাডেমির একটি কক্ষে ঢুকে পড়ে। ওই বল কুড়াতে গিয়ে কিশোরদের চোখে ধরা পড়ে একটি লাশ। বিষয়টি তারা আশপাশের লোকজনদের জানায়। পরে গ্রামের লোকজন থানা পুলিশকে সংবাদ দেয়।

ধারণা করা হচ্ছে তাকে আরো আগেই হত্যা করা হয়েছে। অনেকট গলিত লাশ দেখে স্থানীয়রা প্রথমে চিনতে পারেনি। পরে কাকলী পিতামাতা এসে কাকলীকে শনাক্ত করে। খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা ও ওসি (তদন্ত) শাহজাহান কামাল ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করেছেন।

এর আগে গত ২৮ দিন ধরে নিখোঁজ ছিল ওই ছাত্রী। নিখোঁজের ঘটনায় তার মা রোকেয়া বেগম বাদী হয়ে থানায় সাধারণ ডায়েরি করেছিলেন।

মতলব উত্তর থানার ওসি নাসিরউদ্দিন মৃধা জানান, পুলিশ ঘটনাস্থলে এসে মস্তকবিহীন লাশটির সুরতহাল তৈরি করছিল। এ সময় পাশের গ্রাম থেকে আসা রোকেয়া বেগম নামে এক নারী নিশ্চিত করেন, লাশটি তার মেয়ে নিখোঁজ শারমিন আক্তার কাকলীর। ওসি আরো জানান, গত ২৬ মার্চ মেয়ে নিখোঁজের ঘটনায় মা রোকেয়া বেগম থানায় সাধারণ ডায়েরি করেন।

পরিবার সুত্রে জানা যায়, শারমিন আক্তারের বাবা বজলু বেপারী বিদেশ থাকেন। দুই বোন, এক ভাইয়ের মধ্যে কাকলী সবার বড়। সে মমরুজকান্দি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। এ ঘটনায় কাকলীর মা বুধবার দুপুরে অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এদিকে কিছুদিন আগে কাকলীর ছবি দিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমেও নিখোঁজ হওয়ার তথ্যটি প্রকাশ হয়।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল, ২২ এপ্রিল ২০২০