Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে সৌদি ফেরত প্রবাসী বাল্যবিবাহ করতে গিয়ে পলায়ন
Child Marrige
প্রতীকী ছবি

মতলবে সৌদি ফেরত প্রবাসী বাল্যবিবাহ করতে গিয়ে পলায়ন

চাঁদপুর মতলব দক্ষিণ মতলব দক্ষিণ উপজেলায় সৌদি আরব থেকে ফিরে আসা মো. শাকিল (২৫) নামের এক যুবক হোম কোয়ারেন্টিন না মেনে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করার চেষ্টা করেন শুক্রবার রাত ১০টায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে বিয়ে ছাড়াই আত্মীয়স্বজনদের নিয়ে পালিয়ে যান। এ ব্যাপারে ছাত্রীটির পিতার কাছ থেকে মুচলেকা আদায় করা হয়।

জানা গেছে, উপজেলার পশ্চিম আঁচলছিলা গ্রামের বাসিন্দা মো. শাকিল দীর্ঘ দিন ধরে সৌদি আরবে ছিলেন। সেখানে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকলে গত ১২ মার্চ বাড়িতে চলে আসেন তিনি। আসার পর তাঁকে ১৪ দিনের হোম কোয়ারেন্টেন দেয় উপজেলা প্রশাসন। কিন্তু তিনি হোম কোয়ারেন্টেন না মেনে বেপরোয়াভাবে যত্রতত্র ঘুরে বেড়াতে থাকেন।

গত শুক্রবার রাত ১০টায় তাঁর পাশের গ্রামের অষ্টম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে বিয়ে করার জন্য আত্মীয়স্বজনদের নিয়ে ছাত্রীটির বাড়িতে যান। আপ্যায়ন শেষে সেখানে বিয়ের প্রস্তুতি চলছিল। সে সময় অজ্ঞাতনামা এক ব্যক্তির কাছ থেকে ফোন পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক বিয়েটি বন্ধ করা এবং ওই ব্যক্তিকে ধরার জন্য মতলব দক্ষিণ থানার পুলিশকে নির্দেশ দেন।

ওই নির্দেশ পেয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার আইচ তাঁর থানার উপপরিদর্শক (এসআই) মো. মহিউদ্দিনের নেতৃত্বে পুলিশের কয়েকজন সদস্য ছাত্রীটির বাড়িতে পাঠান। পুলিশের উপস্থিতিতে বিয়ের আয়োজন পন্ড হয়ে যায় এবং শাকিল ও তাঁর স্বজনেরা এ সময় দ্রুত পাশের ভুট্টাখেত দিয়ে পালিয়ে যান।

মতলব দক্ষিণ থানার ওসি স্বপন কুমার আইচ বলেন, বাল্যবিবাহের অভিযোগে ছাত্রীটির পিতাকে আটক করা হয়। পরে সাবালিকা হওয়ার আগে মেয়েকে আর বিয়ে দেওয়ার চেষ্টা করবেন না মর্মে মুচলেকা আদায় করা হয় মেয়েটির পিতার কাছ থেকে। পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

মাহ্ফুজ মল্লিক,২১ মার্চ ২০২০