Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে সেপটিক ট্যাংকি থেকে দুই শ্রমিকের মরদেহ উদ্ধার 
সেপটিক

মতলবে সেপটিক ট্যাংকি থেকে দুই শ্রমিকের মরদেহ উদ্ধার 

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার বাড়িগাঁও এলাকায় শুক্রবার (১৯ আগস্ট) আটটায় একটি নির্মানাধীন বাড়ির সদ্য তৈরি করা সেপটিক ট্যাংকি থেকে  লিটন পাঠান (৪৫) ও রাসেল প্রধান (২৮) নামের দুই নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। 

লিটন উপজেলার পুটিয়া এলাকার ওয়ালিউল্লাহ পাঠানের ছেলে। রাসেল প্রধান উপজেলার হুরমহিষা গ্রামের আলী আরশাদের ছেলে।  নির্মানাধীন ভবন ও সেপটিক ট্যাংকটি বাড়িগাঁও এলাকার জনৈক আবুল বাশারের। সেখানে লিটন ঠিকাদার হিসেবে ও রাসেল শ্রমিক (হেল্পার) হিসেবে কাজ করতেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে,  কচুয়া উপজেলার  কাদলা ইউনিয়নের দোঘর গ্রামের  বাসিন্দা আবুল বাশার মতলবের বাড়ীগাঁও গ্রামে ক্রয়কৃত  তাঁর নিজের জায়গায় গত দুই মাস আগে একটি ভবন নির্র্মাণের কাজের প্রথমেই সেপটিক ট্যাংকের কাজ শুরু করেন। সেখানে রাসেলকে রাজমিস্ত্রি হিসেবে এবং লিটনকে শ্রমিক হিসেবে কাজের দায়িত্ব দেন ওই ব্যক্তি।

গত এক মাস আগে সেপটিক ট্যাংকটির নির্মাণকাজ শেষ হয়। আজ সকাল ৮টায় রাসেল ও লিটন ওই সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলে ভেতরে প্রবেশ করেন। এ সময় সেখানকার বিষাক্ত গ্যাসক্রিয়ায় তাঁরা জ্ঞান হারিয়ে ফেলেন এবং অল্প সময়েই দম বন্ধ হয়ে মারা যান।

আশপাশের লোক ও নির্মানাধীন ওই বাড়ির লোকজন ঘটনাস্থলে এসে সেপটিক ট্যাংকের ভেতরে ওই দুই শ্রমিকের নিথর দেহ দেখতে পেয়ে পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগের লোকজনকে মুঠোফোনে খবর দেন।

খবর পেয়ে পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগের কর্মীরা ঘটনাস্থলে যান এবং আজ দুপুর ১২টায় ঘটনাস্থল থেকে তাঁদের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। জায়গার মালিক আবুল বাসারের স্ত্রী মমতাজ বেগম বলেন,সেফটিক ট্যাংকির সেন্টারিং কাজ কাজ করবে বলে সকালে ফোন করে জানানো হয়।

ঘন্টাখানেক পর পর তাঁর স্বামী সেখানে গিয়ে দেখতে পায় তারা দুজন সেফটিক টয়াংকির ভিতরে গিয়ে আর বের হচ্ছে না।সাথে সাথে ৯৯৯ ফোন করলে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে লিটন ও রাসেলের মৃত দেহ উদ্ধার করা হয়।  মতলব দক্ষিণ উপজেলার ফায়ার স্টেশনের স্টেশন অফিসার আশাদুজ্জামনান বলেন, পৌনে এক ঘন্টা চেষ্টা চালিয়ে দু নির্মান শ্রমিকের মৃত দেহ উদ্ধার করা হয়। ভিতরে অক্সিজেন সংকটের কারনে তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ধারনা তাদের।

মতলব দক্ষিণ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্তের জন্য তাঁদের মরদেহ চাঁদপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৯ আগস্ট ২০২২