মতলবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব হুমায়ুন কবির রেবনের ইন্তেকাল

বৃহত্তর মতলবের সাংস্কৃতিক জগতের অতি সুপরিচিত নাম হুমায়ুন কবির রেবন(৬৩) আর আমাদের মাঝে নেই। সোমবার (৯ জানুয়ারি) ভোরবেলা ঢাকাস্থ খিলগাঁও এর নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি … রাজিউন)।

মতলবগঞ্জ জেবি পাইলট পাইলট উচ্চ বিদ্যালয় এর সাবেক সহকারী শিক্ষক সিরাজুল হক মাস্টারের দ্বিতীয় সন্তান হুমায়ুন কবির রেবন ছিলেন বৃহত্তর মতলবের একজন সুপরিচিত এবং প্রতিষ্ঠিত সাংস্কৃতিক ব্যক্তি। এছাড়াও তিনি সমবায় অধিদপ্তরের একজন মাঠ কর্মী হিসেবে কর্মরত ছিলেন এবং সংগীত শিক্ষক হিসেবেও তিনি জনপ্রিয় ছিলেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত জাতীয় অনুষ্ঠানগুলোতে জাতীয় সংগীত এবং দেশাত্মবোধক গান পরিবেশনার দায়িত্বটি দীর্ঘদিন যাবত পালন করে এসেছিলেন তিনি।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব হুমায়ুন কবির রেবনের মৃত্যুর সংবাদ মতলববাসীর কাছে এসে পৌঁছালে সকলেই শোকাহত হয়ে পড়েন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মতলব প্রেসক্লাবের সভাপতি আক্তার হোসেন ও সাধারণ সম্পাদক মাহফুজ মল্লিকসহ সকল সদস্যবৃন্দ। আরো শোক প্রকাশ করেছেন মতলব সূর্যমুখী কচিকাঁচার মেলার সভাপতি মাকসুদুল হক বাবলু ও সাধারণ সম্পাদক অধ্যাপক আইনুন নাহার কাদরী, কচিকাচাপ ক্রিকেট স্কুলের সম্পাদক প্রকৌশলী ফারুক বিন জামান ও প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদল সহ বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। সোমবার বাদ জোহর খিলগাঁও কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের জানাজা নামাজ শেষে খিলগাঁও কবরস্থানে দাফন করা হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৯ জানুয়ারি ২০২৩

Share