মতলবে সকল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ড. মোহাম্মদ জালাল উদ্দিন

আওয়ামী লীগ সরকারের পতনে মতলব দক্ষিণে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পাশাপাশি থানা এলাকার নিরাপত্তায় সহযোগিতা করেছে উপজেলা বিএনপির কর্মীরা।

রবিবার সকাল সাড়ে দশটায় মতলব বাজারের সিঙ্গাপুর প্লাজার সামনে উপজেলার ৬ টি ইউনিয়ন এবং মতলব পৌরসভার ৯ ওয়ার্ডের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে সিঙ্গাপুর প্লাজার সামনে এসে সমবেত হয়। স্লোগানে স্লোগানে মুখর করে তোলে পুরো এলাকা। পরে একযোগে মিছিলটি মতলব বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ম্যাক্সি স্ট্যান্ড গিয়ে শেষ হয়।

মিছিলের পূর্ব সিঙ্গাপুর প্লাজার সামনে পথসভায় মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি ও মতলব পৌরসভার সাবেক সফল মেয়র এনামুল হক বাদলের সভাপতিত্বে ও পৌর বিএনপির সভাপতি সোহেব আহমেদ সরকারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ড. মোহাম্মদ জালাল উদ্দিন। তিনি বলেন, দেশ দ্বিতীয়বার স্বাধীনতার স্বাদ পেল। এই বিজয় ধরে রাখতে হবে। সাধারণ জনগণের জানমালের নিরাপত্তায় আমাদের সতর্ক হয়ে কাজ করতে হবে। বিজয়ের সুফল কেউ যেন ভিন্ন দিকে প্রবাহিত না করতে পারে সেদিকে সকল নেতা কর্মীদের সতর্ক থাকতে হবে। দলের মধ্যে যেন কোন অনুপ্রবেশকারী না থাকে সেদিকেও খেয়াল রাখতে হবে। হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান সম্প্রদায়ের মানুষের যেন কোন ক্ষতি সাধন না হয় এবং কোন ব্যবসায়ীদের ঘর বাড়ীতে কোন ধরনের হামলা, ভাংচুরের ঘটনা কেউ ঘটাতে না পারে সেদিকেও নজর রাখতে হবে। দলের কারো বিরুদ্ধে হামলা, ভাংচুর বা ক্ষয়ক্ষতির অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এসময় আরো বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম সাগর, মতলব উত্তর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক নুরুল হক জিতু, মতলব পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রধান, মতলব দক্ষিণ উপজেলা যুবদলের সভাপতি মুজাহিদুল ইসলাম কিরন, পৌর যুবদলের সভাপতি মজিবুর রহমান সরকার, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, নায়েগাঁও দক্ষিণ ইউনিয়ন বিএনপি সভাপতি আব্দুল মজিদ তালুকদার, নায়েগাঁও উত্তর ইউনিয়ন বিএনপি সভাপতি মোঃ মহসিন প্রধান, উপজেলা শ্রমিক দলের সভাপতি বাবুল ফরজী, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন প্রধান, পৌর যুবদলের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন বিপ্লব, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মিরান হোসেন মিয়াজী, পৌর শ্রমিক দলের সভাপতি মোঃ কবির হোসেন, উপজেলা ছাত্রদলের সভাপতি মিরাজ মাহমুদ জিসান, পৌর ছাত্রদলের যুগ্ম-আহবায়ক পনির হোসেন প্রমুখ।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১১ আগস্ট ২০২৪

Share